অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেনাপোল সীমান্তে ৩ কেজি ৮২০ গ্রাম সোনার বার সহ পাচারকারী আটক

0
.

যশোর, বেনাপোল প্রতিনিধিঃ

যশোরের বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের বেলতলার মোড় এলাকা থেকে ৩ কেজি ৮২০ গ্রাম ওজনের ৪৯ টি সোনারবার সহ একজন সোনা পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটকের নাম আব্দুল মোমিন (৬০)। সে বেনাপোল পৌরসভার সাদিপুর গ্রামের মৃত হাসু চৌধুরীর ছেলে। সোনার বার গুলো পাচারকারীর শরীরে বিশেষ অবস্থায় লুকানো ছিল।

আজ বৃহস্পতিবার (৩১ই অক্টোবর) সকালে বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে তাকে আটক করে।

বিজিবি জানায়, আগে থেকে আমাদের কাছে গোপন একটি খবর ছিল একজন সোনা পাচারকারী বিপুল পরিমাণ সোনার একটি চালান ভারতে পাচার করার জন্য বেনাপোল বাজার থেকে নিয়ে নিজ গ্রাম সাদিপুর যাচ্ছে।

এ ধরনের সংবাদের ভিত্তিতে চেকপোষ্ট আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার মিজানুর রহমান সংগীয় ফোর্স নিয়ে বেনাপোল সীমান্তের সাদিপুর গ্রামের বেলতলার মোড় এলাকায় অভিযান চালায়। এ সময় আব্দুল মোমিন নামে একজন সোনা পাচারকারীকে আটক করে। পরে মোমিনকে ক্যাম্পে নিয়ে তার শরীর তল্লাশি করে কোমরে বাধা ৩ কেজি ৮২০ গ্রাম ওজনের ৪৯ টি সোনারবার পাওয়া যায়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর নজরুল ইসলাম ৩ কেজি ৮২০ গ্রাম সোনারবার সহ আব্দুল মোমিন নামে একজন সোনা পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।