আওয়ামী লীগের ওয়ার্ড সম্মেলন স্থগিত
সীতাকুণ্ডে অস্ত্রসহ ৫ যুবক আটক, মাইক্রোবাস ভাংচুর

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
সীতাকুণ্ড উপজেলার ৯নং ভাটিয়ারী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলে আসা ৫জন বহিরাগত সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করে গণপিটুনী দিয়েছে এলাকাবাসী।  পরে তাদের পুলিশে সোপর্দ  করা হয়েছে।

আজ শনিবার বিকাল সাড়ে ৪ টার সময় উপজেলার মাদামবিবির হাট এলাকায় এঘটনা ঘটে। এসময় বহিরাগত সন্ত্রাসীদের ব্যবহৃত একটি মাইক্রোবাস স্থানীয় এলাকাবাসী ভেঙ্গে দিয়েছে। গাড়িটি পুলিশ আটক করেছে।

খবর পেয়ে সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) শামীম শেখের নেতৃত্ব পুলিশ ঘটনাস্থলে গিয়ে পাঁচজনকে আটক করে। তাদের কাছ থেকে একটি পিস্তল ও একটি দা উদ্ধার করা হয়।

আটককৃত ৫জন হচ্ছে আব্দুল নুর বাবু, পিতা-মোঃ রফিক সাং খাদেমপাড়া, মাদামবিবির, মোঃ মিজান, পিতা- নুর আলম সাং মাজার গেইট, রাহাত্তারপুল, মোঃ টিপু পিতা- তপন পটিয়া, মোঃ রেদোয়ান পিতা- ইসমাইল সাং কাগোরিয়া দোহাজারী, এবং মোঃ হেলাল, পিতা- নাছির, সাং ঈদগাঁ কক্সবাজার। জানাজায়, ভাটিয়ারী ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের কাউন্সিলে সাইফুল ইসলাম রনি, মোঃ মুসলিম ও মোঃ হারুন সাধারণ সম্পাদক পদে প্রতিদন্ধীতা করেন।

বিকাল ৫ টায় ভোট গ্রহণের কথা থাকলেও মাইক্রোবাসে করে সন্ত্রাসীরা ভোট কেন্দ্রের দিকে যেতে চাইলে স্থানীয় এলাকাবাসীর সন্দেহ হলে গাড়িটি তল্লাসী করলে সেখানে অস্ত্রসহ কয়েকজনকে আটক করে। এঘটনার পর এলাকায় উত্তেজনা দেখা দেয়। এর নির্বাচন পন্ড হয়ে যায়। এবিষয়ে জানতে চাইলে সেক্রেটারী প্রার্থী সাইফুল ইসলাম রনি বলেন, নির্বাচনে প্রভাব খাটানোর জন্য মুসলিম স্বাধীনতা ৭১ ক্লাবের পক্ষে বাহিরাগত সন্ত্রাসীদের নিয়ে আসে।

মোঃ মুসলিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, সন্ত্রাসীদের বিষয়ে আমি কিছুই জানিনা, আমি স্বাধীনতা ৭১ ক্লাবের সাথে জড়িতও নয়।

এবিষয়ে জানতে চাইলে ভাটিয়ারী ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাজীম উদ্দিন বলেন, আজ ২ নং ওয়ার্ডের কাউন্সিল হওয়ার কথা ছিল কিন্তু এলাকায় অস্ত্র নিয়ে কিছু বহিরাগত এসে একটা বিশৃংখলা ঘটনা ঘটাতে চেয়েছিল তাই কাউন্সিল স্থাগিত করা হয়েছে।

সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ খান মোল্লা বলেন, মাদামবিবিরহাটে একটা মাইক্রো বাসে করে কয়েকজন বহিরাগত যুবক আসলে এলাকাবাসী তাদেরকে আটক করে পুলিশের নিকট হস্তান্তর করে,তাদের কাছ থেকে একটি পিস্তল, একটি দা উদ্ধার করা হয় এবং তাদের ব্যবহৃত মাইক্রোবাসটি আটক করা হয়।

কোন মন্তব্য নেই