অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাদেক হোসেন খোকা আর বেঁচে নেই

4
.

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। নিউইয়র্কের মানহাটানে মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (৪ নভেম্বর) দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগে করেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। খোকার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে নিউইয়র্কে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন ক্যানসার আক্রান্ত বিএনপি নেতা সাদেক হোসেন খোকার শারীরিক খোঁজখবর নিতে হাসপাতালে যান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। রোববার (৩ নভেম্বর) নিউইয়র্কের মানহাটানে মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টারে সাদেক হোসেন খোকার শয্যাপাশে তিনি কিছু সময় অতিবাহিত করেন।

সাবেক মেয়র সাদেক হোসেন খোকার দেশে ফেরার পর বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

তিনি এবং তার স্ত্রীর নামে মামলা আছে এবং গ্রেফতারি পরোয়ানাও থাকতে পারে (আমি নিশ্চিত নই) কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সাথে কথা বলে যা জেনেছি, তাদের আগমনের পর বিষয়টি মানবিক দৃষ্টিকোণ থেকে দেখা হবে জানান মন্ত্রী। ফেসবুকে এক বার্তায় প্রতিমন্ত্রী এ কথা জানান।

শাহরিয়ার আলম তার ফেসবুক পোস্টে বলেন, নিউইয়র্কে সাদেক হোসেন খোকার পরিবার ‘ট্রাভেল পারমিটেরর জন্য আবেদন করলে আমাদের মিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তিনি এবং তার স্ত্রীর যেহেতু পাসপোর্ট নেই সেহেতু আন্তর্জাতিকভাবে অন্য দেশ থেকে নিজের দেশে ফেরার এটাই একমাত্র ব্যবস্থা। আমি আমাদের নিউইয়র্কের কনস্যুলেটে এ সিদ্ধান্ত জানিয়ে দিয়েছি।

বিএনপির এ নেতা ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক যান। তারপর থেকে সেখানেই রয়েছেন তিনি।

৪ মন্তব্য
  1. Mosharef Hossan বলেছেন

    “ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন” বীর মুক্তিযোদ্ধার প্রতি বিনম্র শ্রদ্ধা রহিল।

  2. Lrm Rahman বলেছেন

    ইননালিললাহি ওয়া ইননাইলাহি রাজিউন। আললাহ খুকা সাহেবকে যাননাৎ দান করুন। একজ শ্রেষ্ঠ সন্তান ছিলেন। যার ভয়ে বর্তমান সরকার ঢাকাকে দুইভাগ করতে হয়েছে এই সেই ঢাকার মৈওর খোকা আজ তিনি দোনিয়াতে নেই তিনির সত্বিত্ত জিবিত আছে। আললাহ তিনির যিবনের ভূলক্রঠি মাফকরে দিয়ে যাননাৎ উপহার হিসাবে দান করুন।আমিন

  3. ফেরারী মন বলেছেন

    জাতি হারালেন আরো একটি দেশ প্রেমিক মানুষকে, যে দেশের মাটি রক্ষা করার জন্য অস্ত্র হাতে তুলে নিয়েছিলেন

  4. Lutfor Rahman বলেছেন

    Amin