অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্য গ্রেফতার

2
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের হাটহাজারীতে ডাকাতির মালামাল ও অস্ত্র সহ ৬ আন্তঃজেলা ডাকাতদলের সদস্যকে গ্রেফতার করেছে হাটহাজারী থানা পুলিশ।

গত শনিবার ও রবিবার হাটহাজারী ও চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে ডাকাতির ঘটনায় ব্যবহৃত একটি সিএনজি অটোরিক্সা (রেজিঃ নং- চট্টগ্রাম-থ-১১-৪২৩৫), ডাকাতি করা ৩.৫ ভরি গলিত স্বর্ণ, ১টি স্যামসাং মোবাইল, ডাকাতির ঘটনায় ব্যবহৃত ১টি এলজি, ৭ রাউন্ড কার্তুজ, ১টি লোহার তৈরি গ্রীল কাটার, ১টি চাইনিজ কুড়াল ও ২টি চাপাতি উদ্ধার করা হয়।

.

ডাকাতদের বিরুদ্ধে হাটহাজারী থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সুত্র জানায়, সম্প্রতি হাটহাজারীতে পরপর বেশ কয়েকটি ডাকাতির ঘটনা সংঘটিত হওয়ার পর টনক নড়ে হাটহাজারী থানা পুলিশের।

হাটহাজারী থানা পুলিশ আধুনিক প্রযুক্তির সহায়তায় আন্তঃজেলা ডাকাতদলের সদস্য জাহাঙ্গীর আলম (৪০) নামে একজনকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডাকাত সদস্য মোঃ শাহাব উদ্দিন প্রঃ উজ্জ্বল (৩০), মোঃ জাফর আলম (৩৫), আলাউদ্দিন প্রঃ আলমগীর (৩৫), মোঃ মানিক (২৮) ও টিটু ধর (৪০) গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, গত ৬ অক্টোবর রাতে হাটহাজারী থানার ২নং ধলই ইউনিয়নের সোনাইরকুল ব্রীজ সংলগ্ন পূর্ব পার্শ্বে সাহেব মিয়া মেম্বারের বাড়ীর মোঃ শফিউল আজম এর ঘরে, গত ২৪ অক্টোবর রাতে ০১নং ফরহাদাবাদ ইউনিয়নের বংশাল গুন্নু মিয়া সারাং বাড়ীর মোঃ শাহ আলম এর ঘরে এবং গত ২৮ অক্টোবর একই ইউনিয়নের মন্দাকিনি গ্রামের হারু চাঁদ মুন্সির বাড়ীর লুৎফন নাহার এর ঘরে ডাকাতির ঘটনা সংঘঠিত হয়। পৃথক পৃথক ডাকাতির ঘটনায় ডাকাতেরা স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকা লুন্ঠন করে নিয়ে যায়। ডাকাতির ঘটনা গুলোর প্রেক্ষিতে হাটহাজারী থানায় পৃথক ৩টি ডাকাতি মামলা রুজু হয়।

হাটহাজারী থানার অফিসার ইনর্চাজ মোঃ বেলাল উদ্দীন জাহাঙ্গীর জানান, ডাকাতির ঘটনাগুলোর পরপরই পুলিশ মাঠে নামে। আধুনিক প্রযুক্তির সহায়তায় ডাকাতদের গ্রেফতার করা হয়। ডাকাতদলের সদস্য মোঃ আলাউদ্দিন প্রঃ আলমগীর ও মোঃ মানিক ডাকাতির ঘটনার সাথে সংশ্লিষ্টতা স্বীকার করে আদালতে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দী প্রদান করেছে। ডাকাতি প্রতিরোধে এখন থেকে পুলিশের টহল আরো জোরদার করা হচ্ছে। রাত বারটার পর সন্দেহজনক যে কাউকে রাস্তায় পেলে তল্লাশী করা হবে। তিনি ডাকাতি প্রতিরোধে স্থানীয়দের সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার অনুরোধ জানান।

২ মন্তব্য
  1. MD Robiul Hossain Robi বলেছেন

    ফঠিকছড়িতে তিন ডাকাত গ্রেপ্তার।

  2. MD Nacher Job বলেছেন

    এই যানোয়ারগুলায় মানুষের অতি কষ্টে সাজানো স্বপ্ন ধংস করেদে, এদেরকে র‍্যব দেখেনা