বিতর্কিত,অনুপ্রবেশকারী,সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্টরা আ’লীগের কমিটিতে আসতে পারবেনা

0
.ফাইল ছবি

বিতর্কিত, অনুপ্রবেশকারী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্টরা আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর কোনো কমিটির কোনো পদে আসতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, যারা অনুপ্রবেশকারী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্টতা আছে এবং বিভিন্ন কারণে বিতর্কিত হয়েছেন তাদের আওয়ামী লীগের কোনো কমিটিতে আনা হবে না। সহযোগী সংগঠনগুলোর কমিটিতেও তাদেরকে রাখা হবে না।

সোমবার ০৪ নভেম্বর) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে নির্মিত মঞ্চ পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। এই মঞ্চেই দলের সহযোগী সংগঠনগুলোর সম্মেলনও অনুষ্ঠিত হবে।

সাংবাদিকদের এর প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, সব কমিটি করার ক্ষেত্রে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দেবেন। তবে সহযোগী সংগঠনগুলোর নেতৃত্বের ক্ষেত্রে পরিবর্তন হওয়ার সম্ভাবনা বেশি। এক্ষেত্রে অভিজ্ঞদের বিষয়টি বিবেচনা করা হবে।

তিনি আরও জানান, আগামী দু’একদিনের মধ্যেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। এ দুই মহানগরের সম্মেলন আগামী ১৫ ডিসেম্বরের আগেই অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ২০ ও ২১ ডিসেম্বর, এর আগেই এ সম্মেলন করতে হবে।

কোন মন্তব্য নেই