অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মোর্শেদ খানের পদত্যাগের খবরে বোয়ালখালীতে মিষ্টি বিতরণ

0
বোয়ালখালীতে মিষ্টি বিতরণ।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিএনপি’র ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খান বিএনপি থেকে পদত্যাগের খবরে চট্টগ্রামের বোয়ালখালীতে মিষ্টি বিতরণ করেছে উপজেলা ছাত্রদল।

আজ বুধবার ( ৬ নভেম্বর) উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষজনকে মিষ্টি মুখ করান উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. মহসিন খোকন। এসময় উপজেলা ছাত্রদলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মো. মহসিন খোকন বলেন, প্রবীণ এ নেতা বিএনপি ছাড়ায় দলের কোনো ক্ষতি হয়নি। দলের মাঝে কোনো সুবিধাবাদী ব্যক্তির প্রয়োজন নেই। তিনি আরো আগে পদত্যাগ করার প্রয়োজন ছিলো। তিনি নিজ থেকে সরে যাওয়ায় আমরা খুশি হয়েছি।

.

প্রসঙ্গত গত মঙ্গলবার বিএনপি মহাসচিবের কাছে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র পাঠান এম. মোর্শেদ খান।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিএনপি’র ভাইস চেয়ারম্যান এম মোর্শেদ খান বোয়ালখালী আসন থেকে বিএনপির এমপি নির্বাচিত হন একাধিকবার।

মোরশেদ খান ১৯৮৬ সালে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে তিনি বিএনপিতে যোগ দেন। এর পর চট্টগ্রাম-৮ আসন থেকে ১৫ ফেব্রুয়ারি ১৯৯৬ সাল, এর পর জুন ’৯৬ এবং ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত পূর্ণমন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিশেষ দূত ছিলেন। একই সঙ্গে বাংলাদেশ স্পেশাল কমিটি অন ফরেন অ্যাফেয়ার্সের চেয়ারম্যানও ছিলেন। ২০০১-২০০৬ সাল পর্যন্ত জোট সরকারের আমলে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

২০০৭ সালের ১/১১-এর রাজনৈতিক পটপরিবর্তনের পর থেকে বিএনপির রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে যান মোরশেদ খান। তিনি একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দলের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু এ আসনে দল চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানকে মনোনয়ন দেয়।