শনিবারের জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত

0
.

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে আগামীকাল (শনিবার) অনুষ্ঠিতব্য জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে।

স্থগিত হওয়া জেএসসি পরীক্ষাটি আগামী ১২ নভেম্বর ও জেডিসি পরীক্ষা ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের বিষয়টি নিশ্চিত করেছে। শনিবার জেএসসি ও জেডিসিতে গণিত পরীক্ষা হওয়ার কথা ছিল।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন শুক্রবার রাত সোয়া দশটার দিকে বলেন, ‘সারাদেশের সব বোর্ডের জেএসসি ও জেডিসি পরীাক্ষা স্থগিত করা হয়েছে।

মাদরাসা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো: কামাল উদ্দিন বলেছেন, শনিবারের স্থগিত করা জেডিসি পরীক্ষাটি ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বঙ্গোপসাগের সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ উপকূলের দিকে এগিয়ে আসছে।  ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর এবং চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। তবে কক্সবাজারে ৪ নম্বর সংকেত অব্যাহত রয়েছে।

ঝড়ের কারণে সারাদেশে নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

আবহাওয়া অধিদফতর জানায়, শনিবার সন্ধ্যা নাগাদ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের খুলনা জেলার সুন্দরবনের নিকট দিয়ে অতিক্রম করতে পারে ঘূর্ণিঝড়টি। এসময়ের বাতাসের গতিবেগ ঘণ্টায় ১২০ থেকে ১৪০ কিলোমিটার পর্যন্ত থাকতে পারে।

কোন মন্তব্য নেই