অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঘুর্ণিঝড় বুলবুল: পটিয়ায় ঝুঁকিপূর্ণ এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেয়া হয়েছে

2
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

ঘূর্ণিঝড় বুলবুল সম্ভাব্য ক্ষতি থেকে বাঁচতে পটিয়া উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকা থেকে ১২০ জনকে আশ্রয় কেন্দ্রে আনা হয়েছে। শনিবারের দুপুরের পর থেকে এদেরকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে। ঘুর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান।

সার্বিক পরিস্থিতি নিয়ে উপজেলার সকল বিভাগের কর্মকর্তা, বিএনসিসি, স্কাউট, জনপ্রতিনিধি এবং এনজিওকে নির্দেশনা দেওয়া হয়েছে। স্কুল, কলেজ ও মাদ্রাসাসমূহ খোলা রাখার ব্যাবস্থা নেয়া হয়েছে। প্রতিটা ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক মেম্বারের নেতৃত্বে ৩০ সদস্য বিশিষ্ট ১৫৩ টি স্বেচ্ছাসেবক টিম, প্রতিটা স্কুলে প্রধান শিক্ষক ও সভাপতির সমন্বয়ে ২০ সদস্য বিশিষ্ট ২২২ টি স্বেচ্ছাসেবক টিম, এনজিও নিয়ে ২০ সদস্য বিশিষ্ট ৩ টি স্বেচ্ছাসেবক টিম, বিএনসিসি থেকে ৩০ সদস্য বিশিষ্ট ৩ টি স্বেচ্ছাসেবক টিম এবং ২১ টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

সকাল থেকে ঝুকিপূর্ণ ঘর ত্যাগ করে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। ট্যাগ অফিসার, উপজেলা ও ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ স্ব স্ব এলাকায় সার্বক্ষণিক উপস্থিত থেকে পরিস্থিতি মোকাবেলায় প্রস্তত রয়েছে। উপজেলা প্রশাসন থেকে পরিস্থিতির সার্বক্ষণিক খোঁজ রাখা হচ্ছে।

২ মন্তব্য
  1. Md Salim বলেছেন

    পটিয়ার কোন জায়গা যোগী পূন,,, বলবেন কি

    1. Shaharear Alom বলেছেন

      Md Salim খানমোহনা রেলস্টেশনের আশেপাশের এলাকা