অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সেই আলোচিত অস্ত্রধারী আ’লীগ নেতা মাসুম কারাগারে

0
.

চট্টগ্রাম মহানগরীর লালখান বাজারের আলোচিত অস্ত্রধারী সাবেক যুবলীগ নেতা দিদারুল আলম মাসুমকে নিজ দলের নেতা হত্যার মামলায় জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওসমান গণির আদালত এ আদেশ দেন।

দিদারুল আলম মাসুম চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলার আসামী বলে জানায় পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বলেন, লালখান বাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেতা দিদারুল আলম মাসুম ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলায় গ্রেফতার হয়ে হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছিলেন। পরে আপিল বিভাগ তার জামিন বাতিল করেন ৪ সপ্তাহের মধ্যে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। আজ মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করলে মাসুমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

.

এর আগে ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুনের ঘটনা ঘটে। এ ঘটনায় দায়ের করা মামলায় গত ৪ আগস্ট রাতে রাজধানীর বনানী থেকে মাসুমকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

দিদারুল আলম মাসুম নগরীর লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারি হিসেবে পরিচিত।

২০১৩ সালে হেফাজতে ইসলামের একটি সমাবেশে চট্টগ্রাম নগরীর লালখান বাজার মোড়ে দিদারুল আলমের অস্ত্র উঁচিয়ে গুলি করার একটি ছবি জাতীয় পত্র পত্রিকায়য় প্রকাশিত হলে আলোচনায় আসেন তিনি। সম্প্রতি দলীয় কোন্দলে জড়িয়ে পড়ার পর প্রতিপক্ষের আবেদনের প্রেক্ষিতে সরকার তার লাইসেন্স বাতিল করে এবং ঢাকা থেকে গ্রেফতার করে পিবিআই।