অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লালদীঘিতে যুবলীগে দুই গ্রুপের সংর্ঘষে সমাবেশ পণ্ড

1
সংঘর্ষের খন্ড চিত্র।

চট্টগ্রামের লালদীঘির মাঠে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিবাদমান দুই গ্রুপের সংঘর্ষে চেয়ার ছুড়াঁছুড়ি ও সংঘর্ষের কারণে পন্ড হয়ে গেছে। এসময় ১০ থেকে ১২ জন আহত হয়েছে।

যুবলীগের প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে আজ মঙ্গলবার বিকালে চট্টগ্রাম মহানগর যুবলীগ এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি সংঘর্ষে সময় বক্তব্য না দিয়ে সভাস্থল ত্যাগ করে চলে যান।

.

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো. মহসীন জানান, যুবলীগের মিটিং এ দুই গ্রুপের মধ্যে চেয়ার ছুঁড়াছুড়ির ঘটনা ঘটেছে। আহত হওয়ার খবর পায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল সাড়ে ৪টার দিকে সমাবেশ শুরু হলে সমাবেশস্থলে পৃথক মিছিল নিয়ে আসেন মহানগর যুবলীগের সদস্য ওয়াসিম উদ্দিন চৌধুরী ও যুবলীগ নেতা কাউন্সিলর মোবারক আলীর অনুসারীরা।

.

সমাবেশস্থলে ঢোকার সময় তাদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এর রেশ ধরে সমাবেশের মাঝখানে দুই গ্রুপ হঠাৎ চেয়ার ছোড়াছুড়ি করে। উভয় পক্ষ ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় কাউন্সিলর মোবারক আলীসহ অন্তত ১২ জন আহত হন।

মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দুই পক্ষের মারামারিতে অন্তত ১০ জন হালকা আহত হয়েছে। পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

জানাগেছে, মিছিল নিয়ে সমাবেশে ঢুকার সময় মহানগর যুবলীগের সদস্য ওয়াসিম উদ্দিন চৌধুরী ও যুবলীগ নেতা কাউন্সিলর মোবারক আলীর গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কি থেকে চেয়ার ছোঁড়াছুড়ি হয়।

.

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল তিনটায় সভা শুরু হয়ে ট্রেন দুর্ঘটনায় নিহতদের জন্য এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বিশেষ অতিথিরা বক্তব্য রাখেন। এর কিছুক্ষণ পর অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল আসেন। সভাস্থলে তিনি আসার সঙ্গে সঙ্গে স্লোগান শুরু হয়। এসময় পাল্টাপাল্টি স্লোগান ও চেয়ারে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কি হয়। পাশাপাশি চেয়ার ছোড়াছুড়ির ঘটনাও ঘটে। এসময় উভয় পক্ষ ইট-পাটকেল নিক্ষেপ করে।