অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিয়ন্ত্রণহীন পেঁয়াজের দাম: বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে মানববন্ধন

0
ছবি-ইউএনবি।

পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও বাজার পর্যবেক্ষণ জোরদার করার দাবিতে রাজশাহী মহানগরীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আয়োজনে শনিবার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত এই কর্মসূচি থেকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসির পদত্যাগ দাবি করেন বক্তারা।

বক্তারা বলেন, ‘পেঁয়াজের সিন্ডিকেট সরকারের চেয়ে বেশি শক্তিশালী হয়ে গেছে। পেঁয়াজের মূল্যবৃদ্ধির কারণে পাল্লা দিয়ে নিত্য প্রয়োজনীয় অন্য দ্রব্যগুলোরও দাম বাড়ছে। মানুষ এখন বাজারে গেলে নাজেহাল হন। আর বাণিজ্যমন্ত্রী বড় বড় কথা বলেন। এই মুহূর্তে তার মন্ত্রীত্বে থাকার যৌক্তিক অধিকার নেই। ব্যর্থতা স্বীকার করে এখনই তার পদত্যাগ করা উচিত। আমরা তার পদত্যাগ দাবি করছি।’

তারা আরও বলেন, ‘কিছু দিন আগে রাজশাহীর বাজারে প্রশাসন লোক দেখানো অভিযান চালাল। বলল, ৬০ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করলে গ্রেপ্তার করা হবে। আজ সাহেব বাজারে ২৫০ এবং অন্যস্থানে ২৮০-৩০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। মন চাইলেই ২০ টাকা করে পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়া হচ্ছে। এতে সরকারের বদনাম হচ্ছে। মানুষের মনে অসন্তোষ বিরাজ করছে। তাই আমরা দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানাই। সেই সাথে নিয়মিত বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার দাবি জানাই। তা না হলে দেশের সব শ্রেণি-পেশার মানুষ রাস্তায় নামবে।’

মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু সভাপতিত্বে মানববন্ধনে ওয়ার্কার্স পার্টি ও এর সহযোগী অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।