অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মীর নাসির আর মীর হেলালের সাজা বহালঃ উত্তর জেলা ছাত্রদলের নিন্দা

0
.

মিথ্যা বানোয়াট ও সাজানো মামলায় বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান,সাবেক মেয়র ও মন্ত্রী জননেতা মীর মোহাম্মদ নাসির উদ্দীন এবং বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের বিরুদ্ধে সরকারের নীল নকশার সাজানো রায় বহাল রাখায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মনিরুল আলম জনী, সহ-সভাপতি মোরশেদ হাজারী,আজম উদ্দীন,যুগ্মসম্পাদক ওমর ফারুক চৌধুরী ডিউক,তকিবুল হাসান চৌধুরী তকি,সহসাধারণ সম্পাদক আবু সাঈদ।

১৯ নভেম্বর মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে উত্তর জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ এ প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জনগণের মধ্যে ভীতি ও আতঙ্ক ছড়িয়ে দিয়ে চিরদিন রাষ্ট্রক্ষমতায় থাকার জন্য বর্তমান শাসকগোষ্ঠী দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা, গ্রেপ্তার, রিমান্ডে নিয়ে নির্যাতন করছে।

চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদল নেতৃবৃন্দ বলেন, সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশের গণতন্ত্র হত্যা ও বহুদলীয় রাজনৈতিক চর্চা নিশ্চিহ্ন করার জন্য গভীরভাবে চক্রান্তে লিপ্ত।

নেতৃবৃন্দ আরও বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সাজানো মামলায় দোষী বানিয়ে অন্যায়ভাবে কারাবন্দি রেখে নেতা কর্মীদের ওপর জুলুম নির্যাতন চালানো হচ্ছে। নেতৃবৃন্দ আরও বলেন বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ছাত্রলীগের সন্ত্রাসীদের আড্ডাখানায় পরিনত হয়েছে । এই অবৈধ সরকার ছাত্রলীগ যুবলীগ ক্যাডারদের শেল্টার দিয়ে বাংলাদেশের প্রগতিশীল ছাত্রসমাজ ও যুবসমাজের কন্ঠ রোধ করার চেষ্টা করছে ।

বিবৃতিতে জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ আরও বলেন, মীর নাছির ও মীর হেলাল বাংলাদেশ সহ সারা বিশ্বের মানুষের হৃদয়ের স্পন্দন আমরা তাঁদের বিরুদ্ধে সাজানো মামলার রায়ের তীব্র নিন্দা জানাচ্ছি। মীর নাছির ও মীর হেলালকে যেসব অভিযোগে অভিযুক্ত করা হয়েছে তার সাথে বিন্দু পরিমানও সম্পর্ক নেই এবং এই সকল অভিযোগ ভিত্তিহীন। সরকার মীর নাছির ও মীর হেলালের জনপ্রিয়তাকে ভয় পেয়ে উনাদেরকে জিয়া পরিবার ও দলের সাংগঠনিক কর্মকান্ড থেকে দূরে রাখার জন্য জালিম সরকার নতুন ফন্দির আশ্রয় নিয়েছে ।