অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে গুজবে লবণ কেনার হিড়িক, দুই ব্যবসায়ীকে জরিমানা

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

লবণের দাম বেড়ে যাবে এমন গুজব ছড়িয়ে পড়ায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে হাটহাজারী পৌর সদরের বাসিন্দারা। মঙ্গলবার বিকেল থেকে পৌর সদরের মুদি দোকানগুলোতে লবণ কেনার হিড়িক পড়ে। সম্প্রতি পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে ভোগান্তির শিকার হওয়া ক্রেতারা লবণ নিয়ে যাতে একই ভোগান্তিতে পড়তে না হয় তাই একেকজন ১৫-২০ কেজি করে লবণ কিনতে শুরু করে।

চাহিদার অতিরিক্ত লবণ বিক্রি হওয়ায় ঘন্টা দুয়েকের মধ্যে পৌরসভার সবগুলো মুদি দোকান থেকে লবণ হঠাৎ করে উধাও হয়ে যায়। এসময় নিয়মিত ক্রেতারা লবণ কিনতে এসে লবণ কিনতে না পারায় গুজবের ডালপালা আরো মেলতে থাকে। আর এই সুযোগে ব্যবসায়ীরা ক্রেতাদের নিকট অধিক মূল্যে লবণ বিক্রি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির খবর পেয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মঙ্গলবার রাতে বাজার মনিটরিংয়ে বের হন। এসময় পৌরসভার বিভিন্ন দোকান ঘুরে তিনি অতিরিক্ত দামে লবণ বিক্রির প্রমাণ পান। ইউএনওর প্রশ্নের জবাবে মুদি দোকানদাররা বলেন চারিদিকে লবণের দাম বৃদ্ধি পাওয়ার কথা শুনছি তাই আমরাও লবণের দাম বাড়িয়ে দিয়েছি। এসময় প্যাকেটের গায়ে লেখা মূল্যে অপেক্ষা অধিক মূল্য নেয়ায় হাটহাজারী পৌরসভার দুই মুদি দোকানিকে জরিমানা করেন তিনি। প্রথম দিন হিসেবে অন্যান্য মুদি ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

এর আগে ইউএনও রুহুল আমিন ফেসবুক স্টাটাসে হাটহাজারীবাসীকে আহ্বান জানিয়ে বলেন, লবণ নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। গুজবে কান দিবেন না। কেউ অতিরিক্ত দামে লবণ বিক্রি করলে লবণ ক্রয় করার সময় রশিদ নিবেন, সেই রশিদ দিয়ে অভিযোগ দায়ের করুন। সংশ্লিষ্ট ব্যবসায়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।