অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গুনিয়া থেকে দুটি ওয়ান শুটার গানসহ বিভিন্ন অস্ত্র উদ্ধার, আটক ২

0
.

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় অভিযান চালিয়ে র‌্যাব-৭ দুটি ওয়ান শুটার গানসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার এবং দুই সন্ত্রাসীকে আটক করেছে।

গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার ইসলামপুর ইউনিয়নের ১নং গোদারপাড় এলাকায় এই অভিযান চালায় র‌্যাব।

আজ বৃহস্পতিবার বিকালে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে- ২টি ওয়ান শুটার গান, ৪ রাউন্ড গুলি, ২টি রামদা, ৩টি ছোরা, ২টি কিরিচ এবং ৪টি চাপাতি।
র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলেন, চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলার গোদারপাড় এলাকার নুর মোহাম্মদের ছেলে মো. জসিম উদ্দিন (৩৬) ও একই উপজেলার ফরেষ্ট অফিস এলাকার মৃত আমিনুল হকের ছেলে মো. কামাল হোসেন (৩০)।

র‌্যাব জানান, কতিপয় সন্ত্রাসী অস্ত্র সস্থ্র নিয়ে উপজেলার ইসলামপুর ইউনিয়নের গোদারপাড় এলাকায় অবস্থান করছে এমন তথ্য পেয়ে র‌্যাবের একটি টিম অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করলেও র‌্যাব ধাওয়া করে দুজনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এসময় তাদের দেহ তল্লাশী করে ২টি ওয়ানশুটার গান উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে দুজনের বসত ঘরে তল্লাশী চালিয়ে আরো বেশ কিছু ধারালো অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে মো. কামাল হোসেনের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ৬টি এবং জসিমের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ৫টি মামলা রয়েছে। তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম জেলার বিভিন্ন অঞ্চলের সন্ত্রাসী বাহিনীর সাথে যোগসা