অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সব শ্রেণীর মানুষের অকৃত্রিম বন্ধু ছিলেন আবুল কাসেম-ফজলে করিম এমপি

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
মাষ্টার আবুল কাসেম ছিলেন সীতাকুণ্ডের গণমানুষের নেতা, সব শ্রেণীর মানুষের অকৃত্রিম বন্ধু। যুগ যুগ ধরে সীতাকুণ্ডবাসী আবুল কাসেমকে তাদের হৃদয়ে ধারণ করে রাখবে।

সীতাকুণ্ডের সাবেক প্যানেল স্পিকার ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব এ বি এম আবুল কাসেম মাস্টার এমপির ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রবিবার সকালে মরহুমের বাড়িতে আয়োজিত স্বরণসভায় এসব কথা বলেন, রাউজানের সংসদ সদস্য ও উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এবিএম ফজলে করিম চৌধুরী।

এর আগে সকালে মরহুমের কবরে পুস্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামীরীগের সাধারণ সম্পাদক আবদুস ছালাম,সীতাকুণ্ডের সংসদ আলহাজ্ব দিদারুল আলম, সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল বাকের ভুইয়া, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মন্জুরুল আলম মঞ্জু, মীরসরাই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন, কৃষক লীগ কেন্দ্রীয় নেতা মোস্তফা কামাল চৌধুরী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মরহুমের ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিল, খতমে কোরআন, কবরে পুস্পমাল্য অর্পণ, স্বরণসভা এবং জেয়াফতের আয়োজন করা হয়।

এদিকে সকাল থেকে বাংলাদেশ শিপ ব্রেকার্স এসোসিয়েশন, উপজেলা প্রশাসন, সীতাকুণ্ড সমিতি চট্টগ্রামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কবরে শ্রদ্ধা জানান,পুস্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।