অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাসূল (সা:) বঞ্চিত মানুষের অধিকার আদায়ে তৌহিদের বাণী প্রচার করেছিলেন : ডা: শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, মহানবী (সা:) প্রেরিত হয়েছিলেন সমগ্র পৃথিবীর জন্য আল্লাহর রহমত হিসেবে। তিনি মুষ্টিমেয় বিত্তশালীর শোষণে নি:স্ব, সামাজিক অনাচারে অতিষ্ঠ মানুষকে মুক্তির স্বপ্ন দেখিয়েছিলেন। । কিন্তু রসুলুল্লাহ (সা:) যে আদর্শের সুষমা দিয়ে একটি বর্বর জাতিকে আদর্শ জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছিলেন, জলন্ত আগ্নেয়গিরির মত ফুটতে থাকা একটি সমাজকে শান্তির সুশীতল ছায়াতলে এনে দিয়েছিলেন, সেই মহান আদর্শে উত্তরণের কোন চিহ্নই বর্তমানে খুঁজে পাওয়া যায় না।

তিনি আরো বলেন, আজ যখন দেশের বিপুল মানুষ দারিদ্র সীমার নীচে বসবাস করছে, যখন মানুষ সরকারের অপশাসনে নির্যাতিত ও অধিকার বঞ্চিত হচ্ছে, তখন ঈদে মিলাদুন্নবী (সা:)’র প্রতিপাদ্য হোক রসুল (সা:) এর আদর্শের ভিত্তিতে ঐক্যবদ্ধ একটি শান্তিপূর্ণ সমাজ।

তিনি আজ ২৮ নভেম্বর বৃহস্পতিবার বাদে মাগরিব নগরীর নয়া মসজিদ সংলগ্ন মাঠে চর চাকতাই ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন কমিটির উদ্যোগে মিলাদুন্নবী (সা:) মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

চর চাকতাই সমাজকল্যাণ উন্নয়ন পরিষদের সভাপতি হাজী মো. নবাব খানের সভাপতিত্বে ও মো. ইউসুফের পরিচালনায় মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আল্লামা মো. শফিউল হক আশরাফী। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মুফতি মো. রবিউল আলম আল কাদেরী, হাফেজ মো. করিম উল্লাহ আল কাদেরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ ও সমাজসেবক আফতাবুর রহমান শাহীন, এ কে এম পেয়ারু, এমদাদুল হক বদশা, আসাদুর রহমান টিপু, মো. জসিম উদ্দিন, নূর মোহাম্মদ, মো. সিরাজ, মো. আবদুস ছোবহান, মো. আলমগীর, ইয়াকুব খান, মো. শফিক, মো. ফারুক, মো. নেজাম উদ্দিন, নুর উদ্দিন খান, আইয়ুব খান, মো. শফি প্রমুখ।