অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে জেএসএস’র কালেক্টর বিক্রমকে গুলি করে হত্যা

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
শান্তিচুক্তির বর্ষপূর্তির মাত্র একদিন আগে আবারো রক্তাক্ত হয়েছে পাহাড়। রবিবার দুপুরে রাঙামাটি সদর উপজেলাস্থ আসামবস্তি-কাপ্তাই সড়কের বড় আদম এলাকায় গুলি করে হত্যা করা হয়েছে জেএসএস এর এক কালেক্টরকে।

দুপুর আড়াইটার সময় ২নং মগবান ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের গোলাছড়ি এলাকার অমিয় রঞ্জন চাকমার বাড়ির পেছন থেকে নিহতের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে রাঙামাটি কোতয়ালী থানা পুলিশ।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আমরা স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে লাশটি উদ্ধার করেছি। প্রাথমিক সুরতহাল শেষে লাশটি ময়নাতদন্তের জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হবে। এদিকে ঘটনাস্থল থেকে রাইফেলের চার রাউন্ড গুলির খোসা পড়ে থাকা অবস্থায় পেয়েছে পুলিশ। নিহতের দুই হাতে, বুকের এক পাশে গুলির চিহ্ন দেখা গেছে।

স্থানীয় দোকানীরা জানিয়েছে, কয়েকজন মুখোশপড়া পাহাড়ি যুবক সশস্ত্র অবস্থায় বিক্রমকে নিয়ে এসে গুলি করে মৃত্যু নিশ্চিত করে মরদেহ ফেলে রেখে পালিয়ে যায়। এসময় ভয়ে কেউ এগিয়ে আসেনি।

এদিকে স্থানীয় একটি সূত্র থেকে জানাগেছে, নিহতের নাম বিক্রম চাকমা ওরফে সুমন চাকমা। তার বাড়ি রাঙামাটি শহরের রাঙ্গাপানি এলাকায়। এইচএসসি পর্যন্ত পড়ালেখা বিক্রম জেলার কাউখালী ও ঘাগড়া এলাকায় চাঁদা আদায়ের কাজ করতো। কয়েক মাস আগে রাঙামাটির শীর্ষ চাঁদাবাজ জ্ঞান শংকর চাকমা নিহত হওয়ার পর তার স্থানে দায়িত্ব পায় বিক্রম। পরবর্তীতে সে চীফ কালেক্টর হিসেবে কাজ করতো। নিরাপত্তা বাহিনীর অভিযানের মুখে নিজ এলাকা থেকে সটকে গিয়ে আত্মগোপনে ছিলো বিক্রম।

স্থানীয় সূত্র জানিয়েছে, স্বগোত্রিয় সশস্ত্র সন্ত্রাসীদের হাতেই নিহত হয়েছে বিক্রম চাকমা। রবিবার ভোর রাতের কোনো এক সময় তাকে গুলি করে হত্যা করে বড় আদমের অদূরে একটি দোকানের পেছনে লাশ ফেলে রেখে যায় সন্ত্রাসীরা।