অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চুয়েট ছাত্র শহীদুলকে ডিবি পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ পরিবারের

1
.

নগরীর পাহাড়তলী থানার নয়া বাজার মৌসুমি আবাসিক এলাকা থেকে ডিবি পরিচয়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছে বলে তার পরিবার থেকে অভিযোগ করা হয়েছে।

অপহ্নত শিক্ষার্থী মোঃ শহীদুল ইসলাম আজাদ চুয়েট মেকানিকাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে অধ্যায়নরত।

গত মঙ্গলবার ৩ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে দিকে মৌসুমি আবাসিক এলাকা তানযীমুল উম্মাহ মাদ্রাসার সামনে থেকে একটি মাইক্রোতে করে তুলে নিয়ে যাওয়ার পর দুইদিন অতিবাহিত হলেও শহীদুল ইসলামের কোন খোঁজ মিলেনি বলে জানান তার পরিবার।

এ ব্যাপারে পরিবার ও আত্মীয় স্বজনরা থানা ও ডিবি অফিসে যোগাযোগ করলে কেউ শহীদুলকে আটক করেনি বলে জানায়।

পরে এনিয়ে শহীদুল ইসলামের বাবা মো. শাহ আলম বুধবার বিকেলে পাহাড়তলী থানায় একটি সাধারণ ডায়রী দায়ের করেন (জি.ডি নং :১৬৩,তারিখ:৪ ডিসেম্বর, ২০১৯ ইংরেজি)।

এ ব্যাপারে জানতে চাইলে শহীদুল আলমের বাবা শাহ আলম পাঠক ডট নিউজকে বলেন, আমার ছেলে লেখাপড়া করে টিউশনি করে সময় পার করে। কোন সাত পাঁচে নেই। পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে। কেন আমার ছেলেকে নিয়ে গেলো আমরা বুঝতে পারছি না। দুইটা দিন চলে হেছে আমার ছেলের কোন খোঁজ খবর পাচ্ছি না।

থানা পুলিশ ডিবির কাছে বার বার গিয়েও তারা আমাদের কিছু বলতে পারছে না।

এদিকে নিখোঁজ শহীদুল ইসলামের বন্ধুরা অভিযোগ করেন, ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার পর থেকে পাহাড়তলী থানায় বার বার গিয়েও পুলিশের কোন সহযোগিতা পাওয়া যায়নি। পরিবারের পক্ষ থেকে ডিডি করতে চাইলে পুলিশ জিডি নেয়নি।

দুই দিনের মাথায় বুধবার ৯৯৯ এ ফোন করার পর পুলিশ জিডি নিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ মো. মাইনুর রহমান পাঠক ডট নিউজকে জানিয়েছেন, এ নামে কাউকে আমাদের থানা পুলিশ আটক করেনি। তার পরিবার জানিয়েছে ডিবির পরিচয়ে নিয়ে গেছে। আমরা ডিবিতে খবর নিয়েছি, তারাও আটক করেনি। তবে শহীদুল ইসলামকে কারা কি কারণে তুলে নিয়ে গেছে সে ব্যাপারে আমরা অনুসন্ধান চালাচ্ছি। তার মোবাইল ট্যাকিংয়ের মাধ্যমে আমরা তার অবস্থান জানার চেষ্টা করছি।