অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“ফজলে করিম হন্ড্যে? আঁই ন ডরাই” (ভিডিও)

0
.

রাষ্ট্রপতি আব্দুল হামিদ একজন মজার মানুষ হিসেবে সবার কাছে পরিচিত। তিনি যেখানে বক্তব্য দেন হাস্যরসের যোগান দেন। মানুষকে মাতিয়ে রাখেন।

চট্টগ্রামে চুয়েটের সমাবর্তন উৎসবের অনুষ্ঠানে এসে আজ বৃহস্পতিবার তিনি বক্তব্যের এক পর্যায়ে ফরমালিন ও খাদ্য মজুদারদের বিরুদ্ধে কথা বলতে গিয়ে বলেন- “ফজলে করিম কন্ড্যে? (রাউজানের সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী) আঁরতে কিছু গুরা কচু লাগবো। গুরা কচু। এটাতে ফরমালিন নাই, আর সব কিছুতে ফরমালিন আছে”।

এই চিটাগাং কি বলবো। আঁই ন ডরাই। ভালা সিনেমা আইছে কিন্ত। আঁই ন ডরাই।

আমি চাই এই চিটাগাং এ খালি মেয়েরা বলছে যে আঁই নডরাই , ছেলেরাও আঁই নডরাই কইয়া মাঠে নাইমা পড়তে হবে এই ফরমালিনের বিরুদ্ধে , এই মজুদদারদের বিরুদ্ধে।

রাজনৈতিক নেতাদেরকে শুধু উন্নয়নমূলক কাজ নয়, মানুষকে মোটিভেট করা, এইরকম মজুদারদারদের বুঝিয়ে সুঝিয়ে সঠিক পথে আনা আপনাদের একটা পবিত্র দায়িত্ব। এইগুলো আপনার পালন করবেন।

রাষ্ট্রপতি পেঁয়াজ ও চালের দাম বৃদ্ধি ও অসাধু ব্যবসায়ীদের কর্মকান্ডের বিরুদ্ধে কথা বলতে গিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, পকেট মারদের যেভাবে গণধোলাই দেয়া হয়। মুখ ফসকে একবার বেরিয়ে গেছিল গণধেলাই। আসলে গণধোলাই না এসব অসাধূ ব্যবসায়ীদের মগজ ধেলাই করতে হবে। তোমরা যারা ছাত্ররা আছো ইয়াং এনার্জেটিক তোমাদেরকে এ দায়িত্ব পালন করতে হবে তাদের বুঝাতে হবে। দেশের মানুষ গ্রামের মানুষ শহরের মানুষ ব্যবসায়ীদের বুঝাতে হবে। যে এগুলি ভালো না। মানুষের রক্ত শোষন করে রাতারাতি বড়লোক হওয়া ঠিক না।

রাষ্ট্রপতি আরো বলেন, ইসলাম ধর্মেতো নাই অন্য কোন ধর্মেও নাই এ ধরণের ব্যবসার মাধ্যম্যে মানুষের রক্ত শোষন করা মানুষকে ঠকিয়ে খাওয়া এটা কিন্তু কোন ধর্মে বলেনা। কিন্তু এগুলো করে যাচ্ছে।

আপনারা যারা সংসদ সদস্য জন প্রতিনিধি এবং অন্য দলের নেতারা আছেন সবাইকে এ দায়িত্ব নিতে হবে।