অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাস্তানি আর গডফাদার গিরি করে নেতা হওয়ার দিন শেষ- ওবায়দুল কাদের

0
.

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন-বিশৃঙ্খলা আর মাস্তানি করে নেতা হওয়ার দিন শেষ। শ্লোগান আর ব্যানার-বিলবোর্ডে বড় ছবি দিয়ে নেতা হওয়া যায় না।

তিনি আজ শনিবার দুপুরে (৭ ডিসেম্বর) নগরীর লালদীঘির মাঠে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখার সময় মাঠজুড়ে কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি স্লোগানে বিরক্তি প্রকাশ করে এ মন্তব্য করেন।

সম্মেলন উদ্বোধন করছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এর আগে ওবায়দুল কাদের বক্তব্য শুরু করতেই মাঠের কর্মীরা এবিএম ফজলে করিম, এম এ সালাম ও শেখ আতার নামে পাল্টাপাল্টি স্লোগান দেয়া শুরু করে। এসময় ওবায়দুল কাদের বলেন, আপনারা বাড়াবাড়ি করছেন। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাচ্ছি আর আপনারা স্লোগান দিচ্ছেন। আপনাদের স্লোগানে আমরা নেতা বানাবো? স্লোগান দিয়ে, মাঠ দখল করে মাস্তানি করে নেতা হওয়ার দিন শেষ। এখন নেতৃত্বে আসবে দলের প্রতি নিবেদিতপ্রাণ পরিচ্ছন্ন ইমেজের কর্মীরা।

.

ওবায়দুল কাদের বলেন, ঢাকা মহানগরে যাদের নামে বেশি শ্লোগান, যাদের নামে বেশি বিলবোর্ড, যাদের নামে বেশি পোস্টার তারা কেউ সভাপতি-সম্পাদক হতে পারেনি। কারো শ্লোগানে আমরা নেতা বানাবো না।

তিনি বলেন, আমাদের বহু কর্মী আছে। খারাপ লোকের কোনো প্রয়োজন নেই। বুয়েটে আবরারকে যারা হত্যা করে- এই কর্মীর আমাদের প্রয়োজন নেই। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কথায় কথায় যারা কলহ-মাস্তানি , মারামারি করে এই কর্মীর আমাদের প্রয়োজন নেই। যারা রাজশাহীতে অধ্যক্ষকে পানিতে ফেলে দেয় এই কর্মীর আমাদের কোনো প্রয়োজন নেই। মাস্তানি করে, গডফাদারগিরি করে নেতা হওয়া যাবে না।

দলের সাধারণ সম্পাদক আরো বলেন- রাজনীতি বীরের জন্য, কাপুরুষরা কখনও সফল হতে পারে না। আজ নেতা হতে না পারলে কাল হবেন। দল ত্যাগী ও নিবেদিতদের অবশ্যই মূল্যায়ন করবে। দলের প্রতি নিবেদিতপ্রাণ পরিচ্ছন্ন ইমেজের কর্মীরা এখন নেতৃত্বে আসবে। শুদ্ধি অভিযান সফল করতে হবে। প্রধানমন্ত্রীর সবকিছু নজরদারিতে আছে। কে কখন জালে আটকাবে জানি না।

তিনি বলেন, চট্টগ্রাম যেন খারাপ খবরের শিরোনাম না হয়, এটাই প্রত্যাশা করি। এই নগরে মেট্রোরেল হবে, টানেলের কাজ চলছে, চার-ছয় লেন রাস্তা হয়েছে। আজ বাদল নেই, তাকে স্মরণ করেই বলছি, কালুরঘাটে রেল ও সড়ক সেতু হবে।

উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে এর আগে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পানিসম্পদ উপমন্ত্রী ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, আওযামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, কেন্দ্রীয় উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।