অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম সিএমএম আদালত চত্তরে খালেদা জিয়া মুক্তিমঞ্চ’র বিক্ষোভ সমাবেশ

0
.

তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার স্বার্থে নিঃশর্ত মুক্তির দাবীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তিমঞ্চ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ ১২ ডিসেম্বর দুপুরে চট্টগ্রাম সিএমএম আদালত ভবন চত্তরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তিমঞ্চ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক এড. এম আনোয়ার হোসেন এর সভাপতিত্বে ও মুক্তিমঞ্চ কেন্দ্রীয় কমিটির অন্যতম সমন্বয়ক এড. জায়েদ বিন রশীদ এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য সিনিয়র আইনজীবী যথাক্রমে- এড. সাত্তার সারওয়ার, এড. কামরুল ইসলাম সাজ্জাদ, দক্ষিণ জেলা বিএনপি নেতা এড. আবু তাহের, মুক্তিমঞ্চের কেন্দ্রীয় অন্যতম সমন্বয়ক যথাক্রমে- এড. আবু নাছের বিন হাশেম, এড. তৌহিদ হোসেন সিকদার, এড. লোকমান শাহ, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সহ আইন বিষয়ক সম্পাদক এড. নেজাম উদ্দিন খান, এড. আকবর আজিজ, এড. মাঈনুদ্দিন, এড. মুরাদ হোসেন, এড. শাকেরুল ইসলাম, এড. শওকত হোসেন এরশাদ, এড. হাবিব উল্লাহ, এড. রাশেদুল ইসলাম, এড. রিদোয়ানুল করিম, এড. ইউনুছ ভূইয়া রোকন, এড. শাহ্ আলম, ইয়াসিন আরাফাত, সরোয়ার কামাল প্রমুখ।

নেতৃবৃন্দ বিক্ষোভ সমাবেশে বক্তব্য প্রদানকালে বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। সমগ্র জাতি অধীর আগ্রহে ছিলেন সুচিকিৎসার স্বার্থে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ জামিনে মুক্ত হবেন। কিন্তু প্রধানমন্ত্রীর হীন হস্তক্ষেপের কারণে বেগম খালেদা জিয়ার চিকিৎসায় নিয়োজিত মেডিকেল বোর্ড বেগম খালেদা জিয়াকে শারীরিকভাবে পরীক্ষা না করে স্বাস্থ্য বিষয়ক রিপোর্ট মনগড়া, ভিত্তিহীন ও বানোয়াটভাবে মহামান্য হাইকোর্টে প্রেরণ করেন।

মহামান্য হাইকোর্ট বেগম খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা বিবেচনা না করে জামিন নামঞ্জুর করেন। বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া সুচিকিৎসার অভাবে শারীরিকভাবে ক্ষতিগ্রস্থ হয়ে ধীরে ধীরে পঙ্গুত্ব বরণ করছেন এবং এর দায়-দায়িত্ব সরকারকে বহন করতে হবে। বেগম খালেদা জিয়াকে জামিনে মুক্তি দানের ক্ষেত্রে সরকারের ন্যাক্কারজনক আচরণ ও হীন হস্তক্ষেপের বক্তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। বক্তারা সরকারকে আল্টিমেটাম দিয়ে হুশিয়ারী উচ্চারণ করে বলেন আগামী ১৯ ডিসেম্বরের মধ্যে বেগম খালেদা জিয়াকে জামিনে নি:শর্ত মুক্তি দিতে হবে।

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার জন্য শপথ নিয়ে রাজপথে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য সমগ্র জাতির প্রতি উদাত্ত আহ্বান জানান। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্তিদানের ক্ষেত্রে সরকার আর কোন ধরণের ষড়যন্ত্র করলে সমগ্র জাতি এক দফা দাবি নিয়ে তীব্র গণআন্দোলনের মাধ্যমে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে প্রিয়নেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করা হবে। সুত্রঃ প্রেসবিজ্ঞপ্তি