অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মে. জে. জয়নুল আবেদীন আর নেই

0
.

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, বিবি, ওএসপি, পিএসসি বীর বিক্রম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৫টা ১৩ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মঙ্গলবার সন্ধ্যায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

জয়নুল আবেদীন বাংলাদেশের চট্টগ্রাম জেলার লোহাগড়া উপজেলায় ১৯৬০ সালে জন্মগ্রহণ করেন। স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্যে বীর বিক্রম উপাধিতে ভূষিত হন।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীর সামরিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর বিএ-১৯৬৭ মেজর জেনারেল পদস্থ কর্মকর্তা ছিলেন।

এদিকে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক বিবৃতিতে এ শোক জানান তিনি।

আজ মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া তার ফেসবুক একাউন্টে লিখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, বিবি, ওএসপি, পিএসসি মৃত্যুবরণ করেছেন। আমরা অত্যন্ত গভীরভাবে শোকাহত এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি’।