অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উত্তর জেলা কৃষক দলের আলোচনা সভা

0
.

বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের ৩৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম উওর জেলার উদ্যেগে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে নগরীর নাসিমন ভবন দলীয় কার্যলয়ে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির চট্টগ্রাম বিভাগীয় আহবায়ক এম এ হালিম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা কৃষক দল চট্টগ্রাম উত্তর জেলা শাখার সাবেক সভাপতি মোঃ ইসহাক কাদের চৌধুরী

কৃষক দল চট্টগ্রাম উত্তর জেলা শাখার নব নির্বাচিত সভাপতি অধ্যাপক আতিকুল ইসলাম লতিফীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন চট্টগ্রাম উত্তর জেলা কৃষক দলের নব নির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ বদিউল আলম বদরুল।

সভায় বক্তব্য রাখেন-কেন্দ্রীয় কৃষক দল সদস্য গাজী আলাউদ্দীন কৃষক দল নেতা নাসিরুল কবির মনির, মোহাং নাসির উদ্দীন,নুরুল আমিন তালুকদার, অবিদ হোসেন মানিক, ডা: মিজানুর রহমান, জুলফিকার আলি ভুট্টু, এডভোকেট আবু সাঈদ, মোহাং কাউসার কমিশনার, এমএ মান্নান, নাসির উদ্দীন সিকদার, মোহাম্মদ মহিউদ্দীন, নুরুল আলম মেন্বার,মফিজ উদ্দীন, কামাল উদ্দীন, নুরুল আবছার, শফিউল আলম, কামরুল ইসলাম, আবদুল মান্নান, শাহাদাত বাদশা, মোহাম্মদ ইদ্রিস মিয়া, মোহাং নওশাদ, বোরহান উদ্দীন, নজুরুল ইসলাম, মো: ইসমাইল মেন্বার, মোহাং আলাউদ্দীন, আবদুল মন্নান সাওদাগর, আবদুল্লাহ বেলাল, মোহাং শাহাজাহান, মোহাং নুরুউদ্দীন, মোহা:আলাউদ্দীন সেলিম, মোহাং জামাল উদ্দীন প্রমুখ।

প্রতিষ্ঠা বার্ষিকীর সভায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে এবং দেশ মাতা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি, জালিমের কারাগার থেকে মুক্তি ও যুগ্ম মহাসচিব অধ্যাপক আসলাম চৌধুরীর মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত ও বিশেষ দোয়া পরিচালনা করে কৃষক দল নেতা মোঃ বেলাল হোসেন।

সভায় ৩০ ডিসেম্বর কৃষক দলের প্রতিষ্ঠা বার্ষিকীর সফলতা, দেশের কৃষকের ন্যায্য দাবি আদায়, গনতন্ত্রের মা দেশ নেত্রীর এবং আসলাম চৌধুরীর মুক্তির দাবী জানানো হয়।

প্রধান অতিথি এম এ হালিম বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি তরান্বিত করার জন্য মিডনাইট নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আকড়ে থাকা আওয়ামী সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ভয় পায় বিধায় আইনী প্রক্রিয়ায় তার জামিনের পথে বাঁধা সৃষ্টি করছে। তাই আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করতে হবে। তিনি বলেন,বর্তমান শাসকগোষ্ঠীর কাছ থেকে গণতন্ত্র ও মানুষের অধিকার ফিরে পেতে ১১ বছর সংগ্রাম চালিয়ে যাচ্ছে বিএনপি।