অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শাহ আমানত বিমানবন্দরে অভিযানে ৩১৫ কার্টন সিগারেট জব্দ

0
.

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ ফেরত দুই যাত্রীর ব্যাগেজ তল্লাশী করে ৩১৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। এসব সিগারেটের বাজার মূল্য আনুমানিক ৬ লাখ টাকা।

আজ বুধবার (১ জানুয়ারি) বিকালে বাংলাদেশ বিমানে আসা যাত্রী মো. রাশেদুল করিমের ব্যাগেজ থেকে গোয়েন্দা সংস্থা এনএসআই টিম গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশী চালিয়ে এসব আমদানী নিষিদ্ধ সিগারেটের চালানটি আটক করে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিকেল পাঁচটা ৪০ মিনিটে দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কানেকটিং ফ্লাইটের (বিজি-৪১৭) যাত্রী মো. রাশেদুল করিমের ব্যাগেজ থেকে ৩১৫ কার্টন সিগারেট উদ্ধার করা হয়। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।

উদ্ধার করা সিগারেটের মধ্যে ইজি লাইট ব্রান্ডের ২১৭ কার্টন এবং থ্রিজিরোথ্রি ব্রান্ডের ৪৪ কার্টন সিগারেট রয়েছে। প্রতি কার্টন সিগারেটের বাজার মূল্য প্রায় ২ হাজার টাকা।

এর আগে মঙ্গলবারও (৩১ ডিসেম্বর) শারজাহ থেকে এয়ার এরাবিয়ার জি৯-৫২৩ ফ্লাইটে আসা রোকন উদ্দিনের ব্যাগেজ থেকে ইজি লাইট ব্রান্ডের ১৬৭ কার্টন সিগারেট জব্দ করে এনএসআই টিম।

আটকের পর সব সিগারেট কাস্টম আইনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বিমানবন্দর কাস্টমস কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।