অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নাস্তিক মুরতাদ ও জালেম সরকারের বিরুদ্ধে লড়াই করে গেছেন মুফতি আমিনী

0
.

ইসলামী ঐক্যজোটের সাবেক চেয়ারম্যান, সাবেক এমপি আল্লামা মুফতি ফজলুল হক আমিনী রহ. এর জীবন-কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল বৃহস্পতিবার (০২ জানুয়ারী) চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউিনয়ন হলে অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়েজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মঈনুদ্দিন রুহী।

সভায় বক্তারা বলেন, ইসলামী ঐক্যজোটের সাবেক চেয়ারম্যান মুজাহিদে মিল্লাত আল্লামা মুফতি ফজলুল হক আমিনী (রহ) ছিলেন ইসলাম বিদ্বেষীদের বিরুদ্ধে প্রচন্ড বিদ্রোহ। ইসলামের জন্য একজন নিবেদিত প্রাণ দাঈী ছিলেন। তিনি আজীবন ইসলামের জন্য সংগ্রাম করে গেছেন, নাস্তিক মুরতাদ ও জালেম সরকারের বিরুদ্ধে আপোষহীন ভাবে লড়াই করে গেছেন।

বক্তারা বলেন, মুফতি আমীনি কাউকে ভয় করতেন না কারন তিনি আল্লাহকে ভয় করতেন, এজন্য তাকে কোন অপশক্তি দমিয়ে রাখতে পারেনি। এমনকি তার ছেলেকে গুম করেও তার হুংকার বন্ধ করা যায়নি, তিনি ইসলামের জন্য নিজের ছেলেকেও কুরবানী দিতে প্রস্তুত ছিলেন। জালেম সরকার তাগুতের প্ররোচনায় গৃহবন্দী অবস্থায় বিনা চিকিৎসায় আল্লামা মুফতি আমীনি রহ কে শহিদ করেন।

বক্তারা আরো বলেন, আল্লামা মুফতি আমীনি রহ এদেশের গণমানুষের নেতা ছিলেন, তিনি দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় কারো কাছে মাথা নত করেননি। সাম্রাজ্যবাদীদের বিরুদ্ধে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব এদেশের গণমানুষকে ঐক্যবদ্ধ করেছে।

সভায় বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোটের মহানগর সহ-সভাপতি মাওলানা আব্দুল মাবুদ, মাওলানা জিয়াউল হাসান, মাওলানা আলমগীর, মাওলানা আমিন শরীফ, মাওলানা মনসুরুল হক, মাওলানা কারী মুবিনুল হক, মহানগর সেক্রেটারি মাওলানা হাজী মোজাম্মেল হক, মাওলানা আখতার হোসেন, মাওলানা সরওয়ার কামাল, মাওলানা আ.ন.ম আহমদ উল্লাহ, মাওলানা আনোয়ার হোসেন রব্বানী, মাওলানা মুহাম্মদ ইউনুস, মাওলানা শেখ আবু তাহের, মাওলানা জোনায়েদ জাওহার, মাওলানা আবু তাহের তোরাবী, মাওলানা রফিকুল ইসলাম বোয়ালী, মাওলানা শহিদুল্লাহ ধর্মপুরী, মাওলানা শিবলী নোমানী, মাওলানা কারী মুহাম্মদ রায়হান, ইসলামী ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা মির্জা ইয়াসিন আরাফাত, চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা ওসমান কাসেমী, রাশেদ জিয়া, আব্দুল্লাহ আল মামুন, আবুল কাসেম, মুহাম্মদ হোসাইন, মুহাম্মদ মোরশেদ, দিলদার হোসেন, এম এন শোআইব, মুহাম্মদ ইয়াসিন চৌধুরী, মুহাম্মদ মনির, শহিদুল্লাহ খান কায়সার, মুহাম্মদ অলি উল্লাহ, মাসরুরুল হক, মুহাম্মদ সাদেক প্রমুখ।

সভা শেষে বক্তারা মুফতি আমীনির মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করেন।