অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ওয়াশিংটন ডিসিতে বিএনপির আহ্বায়ক হয়েছেন হাফিজ খান সোহেল

0
.

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ওয়াশিংটন ডিসির আহ্বায়ক হয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবীদ হাফিজ খান সোহেল। সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ৪৫ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদন করেন।FB_IMG_1578031668782 কমিটির সদস্য সচিব করা হয়েছে এজে এম হোসাইনকে।

জাতীয়তাবাদী রক্তে গড়ে উঠা ওয়াশিংটন ডিসি বিএনপির নতুন আহ্বায়ক হাফিজ খান সোহেল।

তিনি বর্তমানে ওয়াশিংটন ডিসি মেট্রো বিএনপির সিনিয়র সহ-সভাপতি। দায়িত্ব পালন করেন ইউএসএ বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে। ১৯৯৪ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত ইউএসএ ছাত্রদলের আহ্বায়ক হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে প্রবাসে দায়িত্ব পালন করেন। প্রতিষ্ঠাতা আহ্বায়ক ছিলেন ছাত্রদলের তেজগাঁও গর্ভমেন্ট সায়েন্স কলেজ।

জাতীয় পর্যায়েও তিনি নেতৃত্ব দিয়েছেন তিনি- দায়িত্ব পালন করেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে, ২০০২ থেকে ২০০৪ সাল পর্যন্ত। উচ্চশিক্ষিত হাফিজ খান সোহেল নিউয়ার্কের ওয়াকডেলের ডাওলিং কলেজে এমবিএ করেন। বিবিএ করেন ব্রুনেক্সের মুনরো কলেজের থেকে। বর্তমানে তিনি ইউএসের উচ্চ পর্দস্ত কর্মকর্তা হিসেবে আছেন। হাফিজ খান সোহেল তিনি ওয়াশিংটন ডিসি বিএনপির দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাতকে শক্তিশালী করবেন।