এখন সীতাকুণ্ড থেকে সরাসরি ঢাকায় যেতে পারবে সন্দ্বীপ ও সীতাকুণ্ডবাসীরা

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সন্দ্বীপ ও সীতাকুণ্ডের মানুষের সুবিধাত্বে উপজেলার কুমিরা স্টেশনে আজ শুক্রবার (১০ জানুয়ারী) থেকে ঢাকাগামী আন্ত:নগর দুটি ট্রেন থামার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এখন থেকে সীতাকুণ্ড ও সন্দ্বীপের মানুষ কুমিরা রেলস্টেশন থেকে ট্রেনে করে ঢাকায় যেতে পারবেন।

সীতাকুণ্ডবাসী দীর্ঘদিন ধরে  আন্ত:নগর ট্রেন স্টেশন করার দাবী জানিয়ে আসছিলেন। যে দুটি ট্রেন কুমিরা স্টেশনে দাঁড়াবে, সেগুলো হলো চট্টলা এক্সপ্রেস ও মহানগর এক্সপ্রেস।

কুমিরা রেলওয়ে স্টেশন মাস্টার সাইফুদ্দিন বশর বলেন, রেলওয়ে প্রধান কার্যালয় থেকে পাওয়া নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম থেকে ছেড়ে আসা চট্টলা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টা ৫৮ মিনিটে কুমিরা স্টেশনে পৌঁছাবে। ২ মিনিট স্টেশনে যাত্রীদের জন্য অপেক্ষার পর ৯টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। বেলা ৩টা ৫০ মিনিটে ঢাকায় পৌঁছাবে ট্রেনটি। কুমিরা স্টেশনে শুধু সুলভ আসনের টিকিট কাটা যাবে। এর দাম হবে ১৭৫ টাকা। দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে আসবে মহানগর এক্সপ্রেস। ট্রেনটি কুমিরা স্টেশনে পৌঁছাবে দুপুর ১২টা ৫৬ মিনিটে। ২ মিনিট অপেক্ষার পর ১২টা ৫৮ মিনিটে কুমিরা স্টেশন ছেড়ে যাবে। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। কুমিরা স্টেশনে ৩৪৫ টাকায়ে শোভন চেয়ারের টিকিট কেনা যাবে।

মাস্টার সাইফুদ্দিন বশর বলেন, সীতাকুণ্ডের স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি সন্দ্বীপের যাত্রী ও আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় এবং শিল্পকারখানার কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের কথা বিবেচনা করে কুমিরায় আন্তনগর ট্রেন স্টেশন স্থাপন করেছে কর্তৃপক্ষ। এতো দিন সীতাকুণ্ড ও সন্দ্বীপ দুটি উপজেলার মানুষ সাত লাখের বেশি মানুষকে ট্রেনে চলাচল করতে হতো ৩৮ কিলোমিটার দূরে চট্টগ্রাম স্টেশনে। বর্তমানে কুমিরা থেকে ঢাকা যেতে পারবে এমন সুবিধা পেয়ে খুবি আনন্দিত সীতাকুণ্ড ও সন্দ্বীপের মানুষ।

কোন মন্তব্য নেই