অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম-ছাগলনাইয়া পর্যন্ত নতুন বাস সার্ভিস উদ্বোধন

4
.

চট্টগ্রাম মহানগরী থেকে বারৈয়াহাট হয়ে ছাগলনাইয়া পর্যন্ত নতুন বাস সার্ভিস চালু করা হয়েছে। এই লাইনে প্রতিদিন ৫০ টি বাস চলাচল করবে। জনপ্রতি ভাড়া নেয়া হবে ৮০ টাকা। যাত্রী সাধারনের ভোগান্তি লাঘবের লক্ষে চয়েস মোটর্স প্রাইভেট লি. এর এ সেবা কার্যক্রম চালু করেছে।

আজ ২০ জানুয়ারি শুক্রবার নগরীর নিমতলা চত্বর থেকে ছাগলনাইয়া রোডে বিরতিহীনভাবে চলাচল করবে।

আজ শুক্রবার দুপুরে নগরীর নিমতলা বিমান চত্বরে সমাবেশে ফিতা কেটে এবং বাসে চড়ে নতুন এ বাস সার্ভিসের শুভ উদ্বোধন করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় সাবেক মন্ত্রী ও শিক্ষামন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোহাম্মদ আফসারুল আমীন এমপি এবং সাংসদ সদস্য এম আবদুল লতিফ সহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাস লাইন উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামীলীগ নেতা শেখ মাহমুদ ইসহাক।

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা সফর আলী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, যুবলীগের নেতা দেবাশীষ পাল দেবু, কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, চয়েস মোটর্স প্রাইভেট লি. এর স্বাত্বাধিকারী মাজহারুল হক তান্না সহ অন্যরা বক্তব্য রাখেন।

সমাবেশে সিটি মেয়র আ জ ম নছির উদ্দীন বলেন, চট্টগ্রাম বন্দর দেশের অর্থনীতির হৃদপিন্ড। এই বন্দরের মাধ্যমে দেশের সিংহভাগ আমদানী রপ্তানী পরিচালিত হয়। ফলে ধারনক্ষমতার অতিরিক্ত মালামাল পরিবহনের কারনে নগরীর সড়ক সমূহ ব্যাপকহারে ক্ষতিগ্রস্থ হয়। তাছাড়াও বিআরটিএ এর অনুমোদন ছাড়া নামে বেনামে অসংখ্য যান ও পরিবহন চলাচল করে। এক শ্রেনীর অসাধু ব্যক্তি পরিবহনের উপর জুলুম ও চাঁদাবাজী পরিচালনা করে শ্রমিক ও মালিকদের উপর অমানবিক নির্যাতন করে- যা দেশে প্রচলিত আইনের পরিপন্থি।

মেয়র বলেন, রেজিষ্ট্রার্ড ইউনিয়ন সমূহের চাঁদা আদায়ের সুনির্দিষ্ট একটি হার রয়েছে। তার বাইরে চাঁদা আদায়ের কোন এখতিয়ার কারোও নেই। তা সত্বেও শ্রমিকনেতা নামধারী কতিপয় টাউট চাঁদাবাজী ও মাস্তানী করে শ্রমিক রাজনীতিকে কুলষিত করে যাচ্ছে। বে-আইনী এসকল চিহ্নিত চাঁদাবাজদের আইনের আওতায় এনে শাস্তি বিধানের দাবী জানান মেয়র।

৪ মন্তব্য
  1. Sk Delwar Galib বলেছেন

    নতুন মোড়কে পুরনো মদ । চয়েস সার্ভিস ।

  2. Apxn Monjur Morshed Rony বলেছেন

    ভাল

  3. Ayaar Muhammad বলেছেন

    ছাগল আর ছাগলের দুধ আনতে এবার আর অসুবিধা হবে না আশা করি!!

  4. Samin Shamsuddoha বলেছেন

    খবরটা শুনলে ছাগল ওপাগল হবে।