অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

২৫ কোটি টাকা মূল্যের ৫লাখ ইয়াবা উদ্ধার

0
উদ্ধার করা ৫ লাখ ইয়াবা।

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে অভিযান চালিয়ে সাত বস্তা ভর্তি ৫ লাখ পিচ ইয়াবা জব্দ করেছে। আজ শনিবার ভোরে শাহপুরী দ্বীপের জেটির অদূরে নাফ নদীতে বিশেষ এ অভিযান পরিচালনা করে কোস্ট গার্ড পূর্বজোন। জব্দকরা ইয়াবার আনুমানিক মূল্য ২৫ কোটি ১ লাখ টাকা।

তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

বাংলাদেশ কোস্ট গার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (গোয়েন্দা) লেঃ কমান্ডার বিএন ওমর ফারুক জানান, গোপন সংবাদের ভিক্তিতে কোস্টগার্ড সিজি স্টেশান টেকনাফ এর একটি টহল দল স্টেশান কমান্ডর লেঃ কমান্ডার তাসকিন রেজা এর নেতৃত্বে কোস্ট গার্ড সদস্যরা শুক্রবার গভীর রাতে শাহপূরী দ্বীপের জালিয়াপাড়া এবং নাইকনদিয়া সংলগ্ন নাফ নদীতে অবস্থান নেয়। আজ শনিবার ভোর আনুমানিক ৫টার দিকে নাফ নদীর বাংলাদেশ অংশের তীরবর্তী এলাকায় সন্দেহজনক একটি নৌকা দেখতে কোস্টগার্ড সদস্যরা নৌকাটিকে ধাওয়া করে। ধাওয়া খেয়ে পাচারকারীরা দ্রুতবেগে নদী থেকে নৌকাযোগে তীরের দিকে পালিয়ে যাওযার চেষ্টা করে। কিন্তু কোস্ট গার্ড সদস্যদের তৎপরতার জন্য অবস্থা বেগতিক দেখে পাচারকারীরা নদীর তীরে নৌকাটি ভিড়িয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে কোস্ট গার্ড সদস্যরা সাতটি বস্তাসহ নৌকাটি জব্দ করে বস্তাগুলো তল্লাশী করে ৫ লাখ (পাঁচ লক্ষ) পিস ইয়াবা উদ্ধার করে।

উদ্ধারকৃত ইয়াবা এবং বোটের আনুমানিক বাজার মূল্য পঁচিশ কোটি এক লক্ষ টাকা। জব্দকৃত ইয়াবা পরবর্তী কার্যক্রমের জন্য মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানান কোস্টগার্ড কর্মকর্তারা।