অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে গণধর্ষণের শিকার তরুণী, গ্রেফতারকৃত দুই আসামীর আদালতে জবানবন্দি

0
.

চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানা এলাকায় এক গার্মেন্টসকর্মী গণধর্ষণের ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে গ্রেফতারকৃত দুই ধর্ষক।

আজ শনিবার (২ মার্চ) বিকেলে গ্রেফতার হওয়া মো. শাহ আলম প্রকাশ রাসেল (২০) ও মো. হানিফ (২০)কে আদালতে হাজির করলে তারা দুজন গণধর্ষণের কথা স্বীকার করে ঘটনার বর্ণনা দেন বলে জানান সিএমপির সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন।

পুলিশ জানায়, গতকাল শুক্রবার সন্ধ্যায় কর্ণফুলি নদী তীরে বান্ধবীদের সাথে বেড়াতে যায় ওই পোষাককর্মী। সেখানে অবস্থানকালে দীর্ঘ সময় ধরে তাদেরকে ৪-৫জন বখাটে পিছু নেয়। অবস্থা বেগতিক দেখে সেখান থেকে চলে আসতে চাইলে বখাটেরা এক তরুণীকে জোরপূর্বক তুলে নিয়ে যায়। তাকে নগরীর উত্তর নালাপাড়া মারোয়ারি কলোনি এলাকায় একটি বাসায় আটকে রেখে ৪ যুবক মিলে পালাক্রমে গণধর্ষণ করে।

তরুণী তাদের হাত থেকে ছাড়া পেয়ে নিজেই সদরঘাট থানায় উপস্থিত হয়ে ধর্ষণ মামলা দায়ের করে। মামলায় মো. হানিফ (২০) এবং শাহ আলম রাসেল (২০), মো. নয়ন (২৫) ও আরিফ হোসেন (২৪) নামে চারজনকে আসামী করা হয়।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন জানান, শুক্রবার সন্ধ্যা ৭টার পর মাদারবাড়ি এলাকার এক গার্মেন্টসকর্মী গণধর্ষণের শিকার হয়েছে বলে একটি অভিযোগ পাই। অভিযোগের প্রেক্ষিতে নালাপাড়া ও মাদারবাড়ি এলাকায় রাতভর অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়। এঘটনায় জড়িত আরো দুজনকে গ্রেফতারের চেষ্টা চলছে।