অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় রোধে ব্যাক্তি উদ্যোগে জেব্রা ক্রসিং নির্মাণ

0
.

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ডঃ
সম্প্রতি সময়ে সীতাকুণ্ডের সলিমপুরস্থ মহাসড়কের বন্দর বাইপাস এলাকায় একের পর এক সড়ক দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনারোধে ব্যক্তিগত উদ্যোগে মহাসড়কে ফুটওভার জেব্রা ক্রসিং নির্মাণ করেছেন সীতাকুণ্ড ট্রাফিক জোনের সার্জেন্ট রফিক আহমেদ মজুমদার।

রবিবার (১২ জানুয়ারী) দুপুরে জনসাধানের চলাচলে এবং মহাসড়কে যানচলাচলে উক্ত স্থানে গতি কমাতে ব্যক্তি উদ্যেগে উক্ত জ্রেবা ক্রসিং নির্মাণ করা হয়। সলিমপুর এলাকায় বন্দর বাইপাস মোড়ে আশন্কাজনকভাবে বেড়ে গেছে সড়ক দূর্ঘটনা। এখানে প্রায়ই ঘটছে প্রাণহানির ঘটনা। জ্রেবা ক্রসিং নির্মাণ করা সড়ক ও জনপথ বিভাগের কাজ হলেও এব্যাপার তারা একেবারই উদাসীন। কিন্তু বিষয়টি গুরুত্ব দিয়ে সার্জেন্ট রফিক আহমেদ মজুমদার নিজে উদ্যোগ নিয়ে মহাসড়কে জেব্রা ক্রসিং নির্মাণ করেন। এই জেব্রা ক্রসিং নির্মাণের ফলে দ্রুত গতিতে আসা সকল গাড়ী জেব্রা ক্রসিংয়ের কাছাকাছি এসে গতি কমিয়ে দেবে। যার ফলে সড়ক দুর্ঘটনা কিছুটা হলেও কমবে।

এব্যাপারে ট্রাফিক সার্জেন্ট রফিক আহমেদ মজুমদার বলেন, সলিমপুরের বাইপাস মোড়ে প্রায় ঘটছে সড়ক দুর্ঘটনা, এতে প্রাণহানির ঘটনা ঘটছে। ব্যস্ততম মহাসড়কে জেব্রা ক্রসিং নির্মাণ করা সড়ক ও জনপথ বিভাগের কাজ কিন্তু এব্যাপারে তারা কোন উদ্যেগ না নেওয়াতে আমি নিজের উদ্যেগে এটি নির্মাণ করেছি।