অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিগামী শার্টল ট্রেনে ছাত্রীকে উত্ত্যক্ত, বহিরাগত যুবককে একমাসের কারাদণ্ড

0
.

শাটল ট্রেনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে উত্ত্যক্ত করারর অভিযোগে বহিরাগত এক যুবককে ১ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

উত্ত্যক্তকারী উক্ত যুবকের নাম শাহজাহান (৩৮)। তিনি ঢাকার সাভারের ব্যাংক কলোনি এলাকার বশির আহাম্মদের ছেলে। এবং চট্টগ্রাম জেলা পুলিশ লাইন সংলগ্ন একটি ক্যান্টিনের কর্মচারী বলে জানা যায়।

বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে শহরের বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়ে ফেরার পথে শাটল ট্রেনে ওই যুবক ছাত্রীকে উত্ত্যক্ত করে। পরে রাত ৮টায় তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সম্রাট খীসার ভ্রাম্যমাণ আদালত।

উত্ত্যক্তের শিকার ওই ছাত্রী ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানাযায়, আজ বুধবার বিকেল ৩টা ৫০ মিনিটের শাটল ট্রেনে বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়ে ফিরছিলেন ওই ছাত্রী। এ সময় অভিযুক্ত যুবক তার পাশে বসে এবং তার সাথে অশোভন কথাবার্তা বলতে থাকেন। এক পর্যায়ে তাকে মারতে উদ্যত হন। তখন ট্রেনে থাকা লোকজন তাকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও পুলিশের কাছে হস্তান্তর করে।

এ বিষয়ে হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সম্রাট খীসা বলেন, ‘নারী উত্ত্যক্তের অভিযোগে অভিযুক্ত যুবককে দন্ডবিধি ১৮৬০( ৫০৯) অনুযায়ী এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, ‘বিষয়টি জানার পর ওই শিক্ষার্থী এবং অভিযুক্তকে পুলিশ বক্সে নিয়ে আসা হয়। উভয়ের বক্তব্য শুনে ভ্রাম্যমাণ আদালত এ দণ্ডাদেশ দিয়েছেন। সকলের মাঝে সচেতনতা তৈরি ও এ ধরনের অপরাধের শাস্তি বিধানে সকলের এগিয়ে আসা উচিত।’