অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ভয়ঙ্কর নারী চক্রের প্রেমের ফাঁদ: অস্ত্রসহ গ্রেফতার ৬

0
.

নগরীতে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার মাধ্যমে তরুণ ও যুবকদের গৃহবন্দী করে নির্যাতনের মাধ্যমে মুক্তিপণ আদায় করে আসছিল একটি চক্র। তাদের ফাঁদে পা দিয়ে অনেকে সর্বস্ব হারিয়েছে অনেকে। কিন্তু মান সম্মানের ভয়ে অনেকে এ নিয়ে উচ্চবাক্য করেনি।
সম্প্রতি এ নিয়ে অনুসন্ধ্যানে নেমে ভয়ন্কর চক্রের ৫ নারীসহ ৬ সদস্য।

বুধবার (২২ জানুয়ারি) দিবাগত রাতে নগরীর ইপিজেড থানার বন্দর টিলাস্থ বক্স আলী মুন্সি রোড ওলি আহাম্মদ কলোনি এলাকা থেকে প্রতারক চক্রের এই ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো.মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- মো.আবু তাহের (৪৮), হামিদা আক্তার রুনা (৩০), মনোয়ারা বেগম মিনু (৩৫), রিয়া বেগম (২৭), জনি রাণী দে (২৪) ও জোবাইদা সুলতানা হিরা (২০)।

তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে-একটি লোহার চেইন, একটি চাকু, চারটি মোবাইল সেট, নগদ ৫০০০(পাঁচ হাজার) টাকা, একটি দেশীয় তৈরী শর্ট রাইফেল ও গুলি।

সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) পিযুষ চন্দ্র দাস বলেন, দীর্ঘদিন যাবৎ প্রেমের ফাঁদে ফেলে তরুণ ও যুবকদের গৃহবন্দী করে অমানুষিক নির্যাতনের মাধ্যমে মুক্তিপণ আদায় করে আসছে। ফাঁদে পা দেয়া ভুক্তভোগীগণ লোক লজ্জার ভয়ে নিরবে অমানুষিক নির্যাতন সহ্য করে যে কোন উপায়ে মুক্তিপণ প্রদান করে বর্ণিত ফাঁদ হতে মুক্তি পেতে পারিবারিক ও সামাজিক কারণে প্রশাসনের সহায়তা গ্রহণ হতে বিরত থাকছে। রিক্সার চাকার চিকন সিক, প্লাস, লোহার চেইন, চাকু, চারটি মোবাইল সেট, তালা ও দুইটি চাবি, পিস্তলের মত অস্ত্র ও গুলিসহ প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ইপিজেড থানায় নিয়মিত মামলা করা হয়েছে।