অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে দুবাই প্রবাসী যুবক অপহরণ: ২৪ ঘন্টার আগেই উদ্ধার

0
.

নগরীর কোতোয়ালী থানাধীন চট্টেশ্বরী এলাকা থেকে মুক্তিপণের দাবীতে দুবাই ফেরত এক প্রবাসীকে অপহরনের ২৪ ঘন্টার আগেই অভিযান চালিয়ে উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে অপহরণ চক্রের মূল হোতাসহ ৪ জনকে।

গতকাল বুধবার বিকেলে অপহরণের পর আজ বৃহস্পতিবার ভোরে নগরীর পাহাড়তলী থানার ঈদগাহ কাঁচা রাস্তার মোড় শুভসতি বিল্ডিংয়ের ৭ম তলার ফ্ল্যাট নং-ই-৭ হতে উদ্ধার করা হয়েছে অপহ্নত প্রবাসী মোঃ জিহান উদ্দিন (২৯)কে।

৫০ হাজার টাকা মুক্তিপণের দাবীতে তাকে ঔই বাসায় আটকে রেখে আমানুষিক নির্যাতন চালানো হয় বলে প্রবাসীর বড় বোন মামলা বাদীনি জানান।

গ্রেফতারকৃতরা হলেন-মোঃ রুবেল আহম্মেদ টিটু (৩০), মোঃ আরিফ (৩১),মোঃ ইয়াছিন আরাফাত (৩০) ও মিনহাজ আলম (৩০)।

সিএমপির কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন অপহরণের বিষয়টি নিশ্চিত করে পাঠক ডট নিউজকে বলেন, গতকাল ২২ জানুয়ারী বিকেলে চট্টেশ্বরী সার্কেল, রাহাত গার্নেট বাসিন্দা মৃত মৃত জসিম উদ্দিন ছেলে মোঃ জিহান উদ্দিন (২৯)কে পূর্ব পরিচয়ের সূত্র ধরে অপহরণ করে আসামীরা। পরে তাকে অজ্ঞাত স্থানে আটকে রেখে তার পরিবারের কাছে মোবাইল ফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবী করে। অন্যথায় তাকে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়।

অপহরণের একঘন্টার মধ্যে জিহানের বড় বোনের কাছে মুক্তিপণ পাঠানোর জন্য ২টি বিকাশ নম্বার পাঠালে তিনি (বাদীনি) কিছু টাকা সে নম্বরে বিকাশ করেন।

তিনি থানায় এসে অপহরণের ঘটনা জানানোর পরপরই আমরা ফোন নম্বরের সুত্র ধরে টিম কোতোয়ালী অভিযানে নামে। রাতের মধ্যে দুটি নম্বরের লোকেশন চিহ্নিত করে নগরীর চকবাজার থানাধীন ও আর নিজাম রোডস্থ ওয়েল পার্ক হোটেলের পাশে এ্যাম্বাসেডর বিল্ডিংয়ে অভিযান চালিয়ে বিকাশ নম্বরের মালিক ৩ ও ৪নং আসামীদের আটক করি। পরে তাদের স্বীকারোক্তিতে রাত সাড়ে ৩টার দিকে পাহাড়তলী থানাধীন ঈদগাহ কাঁচা রাস্তার মোড় শুভসতি বিল্ডিংয়ের ৭ম তলার ফ্ল্যাট নং-ই-৭ হতে আমার ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় এবং প্রথম ও দ্বিতীয় আসামীকে গ্রেফতার করা হয়।

ওসি মহসীন জানান, আসামীরা স্বীকার করেছে প্রধান আসামী রুবেল আহমেদ টিটু দুবাই থাকাকালে জিহানের সাথে তার পরিচয়। সেখানে মাদক মাদক ব্যবসায়ে জড়িত থাকার বিষয়ে পুলিশের কাছে ধরিয়ে দেওয়ার কারনে তার মাদক ব্যবসায় অনেক টাকা ক্ষতি হয়। এতে প্রতিশোধ পরায়ন হয়ে সে ক্ষতিপূরণ আদায় করতে জিহানকে অপহরণ করা হয় তার পরিবার জানায়।

আসামীদের বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা এবং পরবর্তি আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানায় পুলিশ।