অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আইআইইউসিতে মারধর: ১০ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের

0
.

সীতাকুণ্ডের কুমিরায় অবস্থিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) এক ছাত্রকে শিবির আখ্যা দিয়ে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যলয়ের ১০ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলালুদ্দিন এর আদালত-২, চট্টগ্রামে এর আদালতে হামলার শিকার মাসুদুর রহমান আদনান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বাদীর আইনজীবি আইনজীবি মিনহাহ উদ্দিন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি পাঠক ডট নিউজকে বলেন, আদালত অভিযোগ আমলে নিয়ে ভিকটিমের উপর যে হামলা হয়েছে শরীরের সে আঘাত এবং চাঁদাবাজির অভিযোগের বিষয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে  তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলা দায়েরের বিষয়ে বাদী ও আইআইইউসি’র কুর’আনিক সাইন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২য় সেমিস্টারের ছাত্র মাসুদুর রহমান আদনান বলেন, মামলাটি পিবিআইকে নিয়েছেন। গণমাধ্যমে আমাকে নির্যাতনের ছবি ছেপেছে। আশা করি পিবিআইয়ের ওপর যদি কোন ধরণের চাপ না আসে তাহলে সঠিক তদন্ত হবে এবং আসামীদের উপযুক্ত শাস্তি হবে। আর আমি ন্যায় বিচার পাবো।

মামলার এজহার থেকে জানা যায়, আইন বিভাগের ছাত্র (আইডি নং- LM- 183122) উচো অং মারমাকে ১নং আসামী করে মোট ১০ জনের বিরুদ্ধে ওই মামলা দায়ের করা হয়।

এজহারে অভিযুক্ত বাকি আসামিরা হলো ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগের ছাত্র মশিউর রহমান মৃদুল, একই বিভাগের অনিক ইসলাম অনিক, ওমর ফারুক তুহিন, আব্দুল্লাহ আল নাঈম রবিন আইন বিভাগের হাসান হাবিব মুরাদ, এমবিএ এর ছাত্র শফিউল ইসলাম, ইকোনমিক্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের রবিউল হোছাইন রনি, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগের ছাত্র আব্দুল্লাহ আলম তাশরীফ এবং কম্পিউটার সাইন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের ছাত্র মো. আফজাজুল হক অমি।

বাদী জানায়, তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

আইআইইউসি সুত্রে জানায়, গত ২৭ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের উসমান (রা.) হলের আদনানকে শিবির সন্দেহে মারধর করেন ছাত্রলীগ পরিচয়ধারী কয়েক ছাত্র। পরে শিক্ষকেরা এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। এ ঘটনার জেরে ২৯ জানুয়ারি ক্যাম্পাসে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থান করে। পরে অদ্ভুদ পরিস্থিতিতে জরুরি সিন্ডিকেট সভা ডেকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ, ছাত্রদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।