অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মেয়র পদে মনোনয়নপত্র নিলেন রেজাউল করিম ও ডা. শাহাদাতসহ ৪ জন

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছেন তিন রাজনৈতিক দলের ৩ প্রার্থীসহ ৪জন। তারা হলেন- আওয়ামী লীগের মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন ও জাতীয় পাটির সোলায়মান আলম শেঠ ও স্বতন্ত্র মুজিবুর রহমান

আজ বৃহস্পতিবার নগরীর জুবলী রোডস্থ নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয় থেকে প্রার্থীদের পক্ষে তাদের প্রতিনিধিরা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

নির্বাচন কমিশন সুত্রে জানাগেছে, আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে দুপুরে মো. দুলাল নামের একজন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেনের পক্ষে তার ব্যক্তিগত সহকারী মারুফুল হক চৌধুরী জানান, স্যার ঢাকায় আছেন তার পক্ষে আমি নির্বাচন কমিশনে গিয়ে ফরম সংগ্রহ করেছি।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ জানিয়েছেন, দল তাকে প্রার্থী করায় তিনি মনোনয়নপত্র তুলেছেন।

দল থেকে আমাকে মেয়র পদের জন্য মনোনয়ন দিয়েছে। আমি আজ বিকেলে নির্বাচন কমিশন কার্যালয় থেকে ফরম নিয়েছি।

এর আগে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বুধবার মেয়র পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেন আওয়ামী লীগের সাবেক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসির পুত্র মুজিবুর রহমান।

এদিকে মেয়র প্রার্থী ছাড়াও আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রায় শতাধিক কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছে বলে জানাগেছে।

নির্বাচন কমিশন আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। ঘোষিত তফসিল অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ১ মার্চ বাছাইয়ের পর ২ থেকে ৪ মার্চ আপিল করা যাবে এবং নিষ্পত্তি হবে ৫-৭ মার্চ। ৮ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ৯ মার্চ প্রতীক বরাদ্দের পর শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।