অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিথ্যা সাংগঠনিক পরিচয়ে মনোনয়ন ভাগিয়ে নিয়েছে শৈবাল দাশ সুমন!

0
.

সাইফুল ইসলাম শিল্পী


দলীয় কোন পদ পদবী না থাকা সত্বেও মিথ্যা সাংগঠনিক পরিচয় দিয়ে ওয়ার্ড কাউন্সিলরের মনোনয়ন ভাগিয়ে নেয়ার অভিযোগ উঠেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২১ নং ওয়ার্ড এর আওয়ামী লীগ মনোনীয়ত কাউন্সিলর প্রার্থী শৈবাল দাশ সুমনের বিরুদ্ধে।

এতে দলের নেতাকর্মী মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এ নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে লিখিত অভিযোগ পাঠিয়েছেন জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ।

কেন্দ্রে পাঠানো অভিযোগপত্র।

অভিযোগে জানাগেছে, আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ দলীয় কাউন্সিলর প্রার্থীদের কাছে তথ্য চাওয়া হলে শৈবাল দাশ সুমন নিজেকে ২১ নং জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য পরিচয় দিয়ে মনোনয়নের জন্য আবেদন করেন। সে মোতাবেক বুধবার ১৯ ফেব্রুয়ারি রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি’র সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগ-এর স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক সভা অন্যান্যদের সাথে তাকেও দলীয় কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

কিন্তু প্রকৃত পক্ষে শৈবাল দাশ সুমন ২১ নং জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের কোন পদ পদবীতে নেই বলে অভিযোগ করেন ওয়ার্ড আওয়ামী লীগের বর্তমান কমিটির যুগ্ন সম্পাদক মুহাম্মদ নাছির উদ্দিন।

তিনি পাঠক ডট নিউজকে বলেন, শৈবাল দাশ সুমন আওয়ামী লীগের মহানগর, ওয়ার্ড কিংবা ইউনিট শাখায় কোন পদ নেই। তার সাংগঠনিক পরিচয় নেই। তিনি কখনো দলীয় পদ পদবী পাওয়ার জন্যও আগ্রহী ছিলেন না।

এ ব্যাপারে জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসেম চৌধুরী বাবুল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাবু মিথুন বড়ুয়ার কাছে জানতে চাইলে তারা বলেন-শৈবাল দাশ সুমন আওয়ামী লীগের সদস্য নন। তিনি মিথ্যা তথ্য দিয়ে দলীয় হাইকমান্ডের সাথে প্রতারণা করে দলীয় মনোনয়ন ভাগিয়ে নিয়েছেন।

এ ব্যাপারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আমরা দলীয় নেতৃবৃন্দের কাছে আবেদন করছি।

জামালখান ওয়ার্ডে কমিটির সর্বশেষ তালিকা।

২১ নং জামালখান আওয়ামী লীগের সর্বশেষ কমিটি গঠন হয়েছিল ২০১৫ সালে। সে তালিকায় কমিটির সদস্য হিসেবে বা অন্য কোন পদে শৈবাল দাশের নাম পাওয়া যায়নি।

এদিকে অভিযোগের বিষয়ে জানতে রাতে শৈবাল দাশ সুমনের মোবাইল নম্বরে (০১৯১১….৯৯) বার বার ফোন দিয়ে তার সাথে যোগযোগ সম্ভব হয়নি। ফলে এ নিয়ে তার বক্তব্য জানা যায নি।

এদিকে চসিকের ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী হাজি নুরুল হক এবং জামালখান ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর এর  বিরুদ্ধে এই প্রতারণার অভিযোগ উঠেছে।