অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খালেদা জিয়ার মুক্তির জন্য মেয়র নির্বাচনে ব্যালটের মাধ্যমে জবাব দিন

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বর্তমানে গুরুত্বর অসুস্থ। মেডিকেল বোর্ডের চিকিৎসকগণ বলেছেন বিএসএমইউতে তার যে রোগ সে রোগের চিকিৎসা সম্ভব নয়। দেশের বিশেষায়িত হাসপাতাল অথবা বিদেশের নামকরা হাসপাতালে তার চিকিৎসা করা জরুরী। কিন্তু সরকারের ইশরায় আদালত জামিন দিচ্ছে না।

তিনি ২৯ ফেব্রুয়ারী শনিবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে বেগম খালেদা জিয়ার জামিন বাতিলের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্রঘোষিত বিক্ষোভ সমাবেশ সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন-সরকার দেশনেত্রীকে ভয় পায় বলে বার বার তার জামিন প্রক্রিয়ায় বাঁধাগ্রস্ত করছে। দেশে এখন বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে। প্রধান বিচারপতি এস কে সিনহাকে যেভাবে গলা ধাক্কা দিয়ে দেশ থেকে বিতাড়িত করেছে, সে ভয়ে বিচারকেরা বেগম জিয়াকে জামিন দিচ্ছে না। তাই বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য মেয়র নির্বাচনে ব্যালটের মাধ্যমে জবাব দিন।

তিনি আরো বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই সরকার বার বার পানি ও বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণকে কষ্ট দিচ্ছে। জনবিচ্ছিন্ন বর্তমান অবৈধ সরকার গণমানুষের দুর্ভোগের কথা বিবেচনা না করেই বিদ্যুতের মূল্য বৃদ্ধি করেছে। বিনাভোটের সরকার জবাবদিহীতার তোয়াক্কা না করে একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। সুষ্ঠুভোট হলে আওয়ামীলীগের পরাজয় হবে জেইেন জনগণের উপর প্রতিশোধ নিচ্ছে। বিদ্যুতের এই মূল্য বৃদ্ধি সরকারের লুটপাটের বহি:প্রকাশ। এই মূল্য বৃদ্ধিতে অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। স্বল্প আয়ের বিদ্যুৎ ব্যবহারকারীরা দুর্বিষহ অবস্থায় পড়বে। সরকারের প্রতিটি নীতি হচ্ছে হরিলুটের নীতি। তিনি অবিলম্বে বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বেগম খালেদা জিয়া দুই বছরের অধিক সময় কারাগারে বন্দি। একটি বানোয়াট মিথ্যা মামলায় তাঁকে সাজা দেয়া হয়েছে। তিনি বর্তমানে গুরুতর অসুস্থ। কিন্তু তারপরও এই অমানবিক সরকার বিভিন্ন কৌশলে ষড়যন্ত্রের মাধ্যমে আদালতকে ব্যবহার করে বেগম খালেদা জিয়ার জামিন প্রক্রিয়া বারবার বাধাগ্রস্ত করছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলমের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, নাজিমুর রহমান, ইকবাল চৌধুরী, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, শাহ আলম, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহিন, ইয়াসিন চৌধুরী লিটন, জাহাঙ্গির আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মঞ্জু, মো. কামরুল ইসলাম, সহসাধারণ সম্পাদক সামশুল আলম (ডক), প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, সম্পাদকবৃন্দ মোহাম্মদ আলী মিঠু, এডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, ফাতেমা বাদশা, হামিদ হোসাইন, ডা. এস এম সরওয়ার আলম, হেলাল চৌধুরী, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, চান্দগাঁও থানা বিএনপির সভাপতি কাউন্সিলর মো. আজম, নগর বিএনপির সহসম্পাদকবৃন্দ মো. ইদ্রিস আলী, জেলী চৌধুরী,আরিফ মেহেদী, আবু মুসা, আলমগীর নূর, মোস্তাফিজুর রহমান বুলু, আলী আজম, সালাহ উদ্দিন লাতু, কোতোয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ¦ জাকির হোসেন, আকবর শাহ থানা বিএপির সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন চৌধুরী মাঈনু, নগর সদস্য ইউসুফ সিকদার, মো. ইলিয়াছ, আতিকুর রহমান, রেজিয়া বেগম মুন্নি, শাহেদা বেগম, শাহনেওয়াজ চৌধুরী মিনু, জিয়াউর রহমান জিয়া, ওয়ার্ড বিএনপির সভাপতি নবাব খান, এস এম মফিজ উল্লাহ, হাজী মো. ইলিয়াছ, রফিকু উদ্দিন চৌধুরী, আজম উদ্দিন, ফারুক আহমেদ, ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইয়াকুব চৌধুরী নাজিম, জাহিদ উল্লাহ রাশেদ, মোস্তাক আহমেদ, হাসান ওসমান চৌধরী, মনজুর কাদের, মো. শফি মেম্বার, নুর হোসেন নুরু, মো. হাসান প্রমুখ।