অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার ভারতেও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস

0
.

করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে এবার ভারতেও। রাজধানী দিল্লিসহ দেশের বিভিন্ন স্থানে এই প্রাণঘাতী ভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। ইতোমধ্যে এ ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৮। আক্রান্তদের মধ্যে রয়েছে ইতালি থেকে আসা ১৫ পর্যটক ও একজন ভারতীয়।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন বলেন, এখনও পর্যন্ত ভারতে ২৮ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। সোমবারই দিল্লিতে এক ব্যক্তির দেহে মেলে করোনা ভাইরাসের অস্তিত্ব। তার পরিবারের ৬ জনের দেহেও মিলেছে এই ভাইরাস।

এদিন স্বাস্থ্যমন্ত্রী জানান শুধু ১১টি দেশ নয় সমস্ত দেশে থেকে আসা পর্যটকদের দেহ স্ক্যান করা হবে বিমান বন্দরগুলোতে। দিল্লিতে এক সাংবাদিক সম্মেলনে আজ হর্ষ বর্ধন বলেন, ভারতে মোট ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতালি থেকে ভারতে এসেছিলেন ২১ পর্যটক। পরীক্ষায় এদের মধ্যে ১৪ জনের করোনাভাইরাস পজিটিভ পাওয়া গিয়েছে। তাদের আইটিবিপি-র কোয়ারেন্টাইন ফেসিলিটিতে পাঠানো হয়েছে।

পরিস্থিতি মোকাবিলায় দিল্লির সব হাসপাতালকে আইসোলেশনের ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে। গোটা বিষয়টি নিয়ে বুধবার প্রধানমন্ত্রী মুখ্য সচিবের সঙ্গে বৈঠকে বসেন। পাশাপাশি মন্ত্রীদের মধ্যেও একটি বৈঠক হয়েছে বলে জানান তিনি। এদিন টুইটারে প্রধানমন্ত্রী জানান, বড় কোনও জনসমাবেশ এড়িয়ে চলতে। কোরোনাভাইরাসের কারণে এবছর তিনি হোলির উৎসবে যাবেন না। বিশেষজ্ঞদের পরামর্শ মেনেই তিনি বড় জমায়েত এড়িয়ে চলতে চাইছেন।