অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামের উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়নে সকল প্রতিবন্ধকতা দূর করব

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম নগরী বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম জনবসতি স¤পন্ন লোকালয়, প্রধান বন্দর ও শিল্প নগরী হিসেবে যে অবকাঠামোগত উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন করতে যাচ্ছেন তার জন্য সেবা সংস্থা গুলোর সমন্বিত উদ্যোগে সকলের পরামর্শ নিয়ে কাজ করে যাব। সবচেয়ে বড় কথা মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে আমার অবস্থান সুদৃঢ়। তাই আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়েছেন। এই নৌকার বিজয় হলে চট্টগ্রাম বাঁচবে এবং বাংলাদেশ বাঁচবে।

তিনি সোমবার চট্টগ্রাম ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড, ১৪ নং লালখান বাজার ওয়ার্ড, ১৫ বাগমনিরাম ওয়ার্ডে গণসংযোগকালে ভিন্ন ভিন্ন পথসভায় এই কথাগুলো বলেছেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ জনগণেরই একটি গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনৈতিক মহাশক্তি। একে ধ্বংস করার জন্য অনেক ষড়যন্ত্র হয়েছে এমনকি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স¦পরিবারে হত্যার পর তার কন্যা শেখ হাসিনাকেও বেশ কয়েকবার হত্যার অপচেষ্টা করা হয়েছে। আল্লাহর অশেষ দোয়া ও রহমতে তিনি বেঁচে গেছেন। আগামীকাল মুজিবর্ষের শুরুর দিন। এই দিনে আমাদের সকলের অটল প্রতিজ্ঞা থাকবে বাংলাদেশকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য সোনার বাংলায়। সেই লক্ষ্য পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ভীকভাবে এগিয়ে যাচ্ছেন। তার মিশন-ভিশন অনুযায়ী বাংলাদেশ অবশ্যই উন্নত দেশে পরিণত হবে। এই জন্য প্রযোজন আদর্শ ও বিশ্বাসের প্রতি আনুগত্য এবং নৈতিক সততা। আমি মেয়র পদে নির্বাচিত হলে এই চট্টগ্রামকে প্রাচ্যেররানীতে সজ্জিত করতে যা যা করা প্রয়োজন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও আল্লাহর দোয়ার বরকতে তা বাস্তবায়ন করব।

এর আগে তিনি পাহাড়তলী ওয়ার্ডের গণসংযোগ শেষে বিকেল ৫ টায় লালখান বাজার ওয়ার্ডে প্রবেশ করলে স্থানীয় আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব ছিদ্দিক আলম ও সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম ও কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত মো. বেলালসহ নেতৃবৃন্দ ফুল দিয়ে তাকে অভিবাদন জানান। বাগমনিরাম ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর কিংবদন্তি তুল্য রাজনীতিক মরহুম জহুর আহমদ চৌধুরীর কবর জেয়ারত শেষে মোনাজাত করেন।

এসময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, মোহা. রেজাউল করিম চৌধুরী একজন পরিচ্ছন্ন রাজনীতিক তিনি জনগণের প্রতি দায়বদ্ধ। তাই তাকে বিজয়ী করতে আমাদের সাংগঠনিক শক্তির সকল ক্ষমতা ও দক্ষতা প্রয়োগ করতে হবে। গণসংযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট সুনীল কুমার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব বদিউল আলম, উপদেষ্টা আলহাজ্ব সফর আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ গিয়াস উদ্দিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফিরোজ আহমদ, খুলশী থানা আওয়ামী লীগের আহবায়ক মোহাম্মদ হোসেন হিরণ, যুগ্ম আহবায়ক মুমিনুল হক, এ্যাডভোকেট ফকরুদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, আমজাদ হোসেন হাজারী, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব ফরিদ মাহমুদ, দিদারুল আলম দিদার, আলহাজ্ব ছিদ্দিক আহমদ, মহিউদ্দিন ভুইয়া, কাউন্সিলর গিয়াস উদ্দিন, দিদারুল আলম মাসুম, কায়সার মালিক, আবছার উদ্দিন সেলিম, মো. আবুল বশর, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবুল হাসনাত মো. বেলাল, মহিলা কাউন্সিলর প্রার্থী আঞ্জুমান আরা বেগম, তছলিমা জাহান রুবি প্রমুখ উপস্থিত ছিলেন।