যুক্তরাজ্যে যুবদলের সভায় হামলা ও ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

0
.

সম্প্রতি যুক্তরাজ্যে বাংলদেশ জাতীয়তাবাদী যুবদলের বিভিন্ন জোন কমিটি গঠন উপলক্ষে ইস্ট লন্ডনের হোয়াইট চ্যাপেলে আয়োজিত সভায় বাংলাদেশী স্টাইলে হামলা, স্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ী ভাংচুরের প্রতিবাদে স্থানীয় বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে হোয়াইট চ্যাপেলের আলতাব আলী পার্কে এক মানব বন্ধন আয়োজন করা হয়।

ইস্ট লন্ডনে সাম্প্রতিক আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, গেং ফাইট ও সকল ধরণের অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে কমিউনিটির যুব সমাজের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিলো এই মানব বন্ধনে।

অনুষ্ঠানের আয়োজক সিলেট এমসি কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল গাফফার গুটলু তার বক্তব্যে বলেন, যুক্তরাজ্যের মতো সভ্য দেশে থেকেও যদি আমরা আমাদের আচরণ পরিবর্তন করতে না পারি তা সবার জন্য সত্যি দুঃখজনক হবে। গণতন্ত্রের জন্মভূমি খ্যাত যুক্তরাজ্যে বাংলাদেশের রাজনৈতিক চর্চা বা বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনার কথা বলা দোষের কিছু নয়। কিন্তু সেই চর্চা করতে গিয়ে যখন আমাদের বন্ধু লন্ডন মহানগর যুবদলের সভাপতি আব্দুল খয়ের অথবা সিলেট জেলা ছাত্রদলের সাবেক সদস্য ও যুক্তরাজ্য যুবদলের অন্যতম নেতা শিপন চৌধুরীর উপর হামলার ঘটনা ঘটে তা সকলের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়ায়। আমাদের আজকের এই প্রতিবাদ সকল ধরণের ফ্যাসিস্ট আচরণের বিরুদ্ধে, কমিউনিটিতে ঘটে যাওয়া সকল ধরণের অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে।

সিলেট জেলা ছাত্রদলের সাবেক নেতা ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক কমিটির সাবেক সদস্য এম মিনহাজ রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির অন্যতম নেতা ও মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শরিফুজ্জামান চৌধুরী তপন, সিলেট মহানগর যুবদলের সাবেক সভাপতি ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক এমদাদ হুসেন টিপু, সিলেট জেলা ছাত্রদলের সাবেক অন্যতম সসস্য তোফায়েল বাসিত তপু, বালাগঞ্জ উন্নয়ন সংস্থার সাংগঠনিক সম্পাদক আব্দুল হাকিম জিলু, মহিলা সংগঠক নীলা হুসেন। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবনেতা সৈয়দ মুরাদ আহমেদ, মহসিন মাহমুদ, সুলতান আহমেদ ইমন, দিলওয়ার হুসেন, কবির মিয়া, রকিব আলী, শাহেদ আহমেদ, রাশেদ আহমেদ, শিপু খান, আসাব আলী, জাহাঙ্গির আলম, ইমরান আহমেদ, সৈয়দ দিপন হুসেন, জুবায়ের আহমেদ ফুলন, রুনু আহমেদ, মহসিন আহমেদ, আমিরুল ইসলাম চৌধুরী সামাদ, আব্দুর রহমান বুলবুল, ওয়াহিদ খান, রাসেল মিয়া, জাকির হুসেন, দারা মিয়া, নান্নু মিয়া, জিয়াউল হক বেলাল, লিনিয়াজ ইসলাম মুরাদ, বদরুল আলম, মাসুম আহমেদ চৌধুরী, সুহেল আহমেদ, আহমেদ হুসেন, নুরুল হক, জুবায়ের সিদ্দিকী জুবু, আছেল আহমেদ আকাশ, জাকির হুসেন (২), মিহাদুর রহমান, মিনহাজ চৌধুরী, মোহাম্মদ মিটন, মাসুম আহমেদ, মোহাম্মদ মধু রহমান, জামাল আহমেদ, ফয়জুল হক, মজলু মিয়া, শাকিল আহমেদ, আলী আসগর প্রমুখ।

কোন মন্তব্য নেই