লক্ষ্মীপুরে করোনা থেকে মুক্তি চেয়ে ২৫ হাজার মানুষের মুনাজাত

0
.

করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে সরকারের পক্ষ থেকে অধিক লোকজনের জমায়েত না করতে বলা হলেও বুধবার লক্ষ্মীপুরের রায়পুরে ২৫ হাজার মানুষের অংশগ্রহণে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে। তবে বিষয়টি সম্পর্কে স্থানীয় কর্তৃপক্ষ আগে থেকে কিছু জানত না বলে দাবি করেছে।

বাদ ফযর উপজেলার ঐতিহাসিক হায়দরগঞ্জ তাহেরিয়া রচিমউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সায়্যেদ মঞ্জিলের উদ্যোগে করোনাভাইরাস থেকে মুক্তির জন্য এ ‘খতমে শেফা’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মহামারি থেকে মুক্তি এবং বিশ্ববাসীর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব হযরত মাওলানা সাইয়্যেদ মো. আনোয়ার হোসাইন তাহের জাবিরী আল-মাদানী।

স্থানীয় পুলিশ ফাড়ির ইনর্চাজ পরিদর্শক বেলায়তে হোসেন জানান, বাদ ফযর থেকে সকাল ৭টা পর্যন্ত খতমে শেফা দোয়া এবং পরে মোনাজাত পরিচালনা করা হয়।

এ বিষয়ে ফোনে যোগাযোগ করা হলেও সায়্যেদ মঞ্জিল মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সায়্যেদ তাহের জাবেরীকে পাওয়া যায়নি।

রায়পুর থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোতা মিয়া জানান, এ জমায়েত সর্ম্পকে তারা কিছুই জানতেন না।

জেলা পুলিশ সুপার এএইচ কামরুজ্জামান বলেন, ‘এটা কোনো মাহফিল ছিল না। এটা ছিল করোনাভাইরাস থেকে মুক্তির জন্য ফজরের নামাজের পর মোনাজাত।’

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ‘এ সভা-সমাবেশের জন্য কেউ প্রশাসনের কাছে অনুমতি চায়নি এবং আমরা কোনো সভা সমাবেশের অনুমতি দেইনি।’ সুত্রঃ ইউএনবি।

কোন মন্তব্য নেই