দেশে করোনাভাইরাস আক্রান্ত ২০ জন

0
.

বাংলাদেশে নতুন করে আরো তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২০ জনে দাড়িয়েছে।

আজ শুক্রবার জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নতুন আক্রান্ত তিনজনের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ।

বিদেশফেরতদের পৃথক কক্ষে থাকতে এবং বাড়ির বাইরে না যাওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে গত বুধবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথমবারের মতো একজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘মারা যাওয়া ওই ব্যক্তির বয়স ছিল ৭০ বছরের উপরে এবং তিনি ডায়বেটিস ও উচ্চ রক্তচাপসহ আরও বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।’

তিনি বিদেশ থেকে আসা ভাইরাসে আক্রান্ত একজনের সংস্পর্শে এসেছিলেন বলে জানান ডা. ফ্লোরা।

এদিকে বৈশ্বিক মহামারি ‍করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৪৮ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ২ লাখ ৪৫ হাজার ৬৩০ জন। এদের মধ্যে বর্তমানে ১ লাখ ৪৭ হাজার ১৪৫ জন চিকিৎসাধীন এবং ৭ হাজার ৩৭৮ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ৯৮ হাজার ৪৮৫ জনের মধ্যে ৮৮ হাজার ৪৩৭ জন (৯০ শতাংশ) সুস্থ্য হয়ে উঠেছেন এবং ১০ শতাংশ রোগী মারা গেছেন।

কোন মন্তব্য নেই