অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে কোয়ারেন্টাইন না মেনে ভারত ফেরত রোগী ডাক্তারের চেম্বারে

0
.

মনোয়ারা বেগম (৬০) কিডনী রোগে আক্রান্ত হয়ে গত ১ মার্চ চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে যান। তিনি ২০ দিন সেখানে অবস্থান করে চিকিৎসা নেন।

তারপর বিমানযোগে চেন্নাই থেকে কলকাতা,কলকাতা থেকে ঢাকা ও ঢাকা থেকে গতকাল (শুক্রবার) রাত ৯টায় চট্টগ্রামে আসেন। ঢাকা বিমান বন্দরে রোগীর হাতে কোয়ারেন্টাইনের সিল মেরে ছেড়ে দেওয়া হয়। তাকে বলা হয় বাসায় থাকেন। রোগী ঢাকা থেকে চট্টগ্রামে বিমানযোগে এসে পতেঙ্গা বিমানবন্দর থেকে বাসায় চলে যায়। চট্টগ্রাম বিমানবন্দরে তার হাতে থাকা সিল দেখা বা তাকে কোন ধরণের পরীক্ষা-নিরিক্ষা ছাড়াই বাসায় পাঠিয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের চীফ কার্ডিওভাসকুলার সার্জন ডা: সারওয়ার কামাল পাঠক ডট নিউজকে বলেন, আজ সকালে রোগী হাতের ফিস্টুলা করানোর জন্য আমার চেম্বারে আসে। আমি রোগীর হাতে কোয়ারেন্টাইন সিল দেখে সাথে সাথে বাসায় পাঠিয়ে দেই এবং পুলিশকে বিষয়টি অবহিত করি। বিদেশ ফেরত রোগী কোয়ারেন্টাইন না মেনে এভাবে হাসপাতালে আসা অনেকের জন্যই ক্ষতিকর।

এবিষয়ে জানতে চাইলে রোগীর ছেলে বেলাল পাঠক ডট নিউজকে বলেন, আমরা কলকাতা থেকে ঢাকায় আসলে কোয়ারেন্টাইনের সীল মেরে ছেড়ে দেওয়া হয়। আমাদেরকে বলা হয় বাসায় চলে যান। আমরা ঢাকা থেকে রাত ৯টায় ফ্লাইটে চট্টগ্রামে আসি। চট্টগ্রাম বিমান বন্দরেও আমাদেরকে কোয়ারেন্টাইন সংক্রান্ত কোন কিছু বলা হয়নি।

এবিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরের সহকারী ম্যানেজার খায়রুল কবির পাঠক ডট নিউজকে বলেন, ঢাকা থেকে যেহেতু সীল মেরে দিছে তাই আমাদের এখানে কিছু করার নাই। আর অভ্যন্তরীন রুটের যাত্রীদের আমরা কঠোরভাবে চেক করিনা।

জানইতে চাইলে চট্টগ্রামরে সিভিল সার্জন. সেখ ফজলে রাব্বি পাঠক ডট নিউজকে বলেন, ঢাকা তাদেরকে নিশ্চয় বাসার কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছিল কিন্তু তারা তা মানেনি। বিষয়টি তিনি গুরুত্বের সাথে দেখবেন বলে জানান।