অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে যুবদল নেতা ডা. আদনান আটক

0
.

চট্টগ্রামে করোনাভাইরাসে ১৮/২০ জন মারা গেছে এমন গুজব ছড়ানোর অভিযোগে ইফতেখার মো. আদনান এক চিকিৎসককে আটক করেছে পুলিশ। আটক আদনান চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে জানায় সিএমপি।

শনিবার নগরীর প্রবর্তক এলাকা থেকে তাকে আটক করা হয় বলে রাতে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানায় সিএমপির উর্দ্ধতন কর্মকর্তারা।

মো. আদনান ওআর নিজাম রোডের একটি বেসরকারি ক্লিনিকে কর্মরত এবং একটি শিল্পগোষ্ঠীর মেডিকেল অফিসার পদেও আছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া গণমাধ্যমকে বলেন, কয়েকদিন আগে করোনাভাইরাস নিয়ে একটি অডিও রেকর্ড ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বিষয়ে গুজব প্রচার করা হয়। ওই কণ্ঠটি ডাক্তার ইফতেখার মো. আদনানের।

তিনি আরো বলেন, তিনি চট্টগ্রামের বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসির শিক্ষার্থী থাকাকালে আদনান ছাত্রদল নেতা ছিলেন। বর্তমানে তিনি মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। গুজব ছড়ানোর অভিযোগে তাকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ওই বক্তব্য তার বলে স্বীকার করেছেন।

আটক ইফতেখার মো. আদনান মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বলে নিশ্চিত করেছেন নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী বলেন, ছাত্রদলের দায়িত্বে থাকলেও আদনান কখনো দলীয় কোন কর্মসূচি অংশ নিত না। কেন সে এ ধরণের গুজব ছড়ালো তা আমার মাথায় আসছে না।

পাঁচলাইশ থানায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই অডিও রেকর্ডে ‘রোহান’ নামের একজনকে সম্বোধন করে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগী আছে এবং এতে মৃত্যু হয়েছে ও মৃতের সংখ্যা উল্লেখ করে এক ব্যক্তিকে কথা বলতে শোনা যায়। তবে যাকে ফোন করা হয়েছে সেই রোহান নামে ব্যক্তি নিরব ছিলেন। এতে বুঝা যায় এটি ভূয়া ফোন কল। এবং পরিকল্পিতভাবে গুজব ছড়িয়ে করোনাভাইরাস সম্পর্কে মানুষের মাঝে আতঙ্ক ছড়ানোর জন্য এটি করা হয়েছে।