অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা সচেতনতায় এবার মাইক হাতে রাস্তায় নামলেন মেয়র নাছির

0
.

চট্টগ্রামে করোনাভাইরাস নিয়ে সচেতনতা এবং এর ঝুঁকি এড়াতে দেশে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার আহ্বান জানিয়ে মাইক হাতে মাঠে নেমেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (২৩ মার্চ) দুপুরে টাইগারপাস্থ চসিক নগর ভবন থেকে মেয়র নিজের গাড়িতে বসে মুখে মাস্ক, হাতে গ্লাভস পরে মাইকিং করেন। নগরীর লালখান বাজার, ওয়াসা মোড়, জিইসি মোড়, দুই নম্বর গেট, ষোলশহর রেল স্টেশন, মুরাদপুর, বহদ্দার হাট, চকবাজার, জামালখান, কাজীর দেউড়ি, আন্দরকিল্লা ও বকশির হাটসহ বিভিন্ন এলাকায় মাইকিং করতে দেখা গেছে মেয়রকে।

এসময় মেয়র বলেন, যারা বিদেশ থেকে এসেছেন তাদের অবশ্যই ১৪ দিনের গৃহবাস পালন করতে হবে। এ সময় পরিবারের অন্য কারও সংস্পর্শে আসা যাবে না। তিনি নগরবাসীর উদ্দেশে বলেন, বিদেশ থেকে কারও আসার সংবাদ পেলে এবং ওই ব্যক্তিকে বাইরে দেখা গেলে আপনারাও তাকে বিষয়টি বুঝিয়ে বলবেন। এরপরও কাজ না হলে পুলিশ প্রশাসন ও সিটি কর্পোরেশনকে বিষয়টি জানানোর আহ্বান জানান মেয়র। একই সাথে মেয়র এ দুর্যোগে সমাজের বিত্তবানদের নিন্ম আয়ের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সিটি মেয়র বলেন, এটাই প্রকৃত সুযোগ দেশ ও মানুষের কল্যাণে কিছু করার। যাদের আর্থিক সামর্থ্য আছে তারা দয়া করে এগিয়ে আসুন। আসুন আমরা একে অপরের সহযোগিতার মাধ্যমে নাগরিক ও মানবিক দায়িত্ব পালন করি। মেয়র নগরবাসীকে সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান।

আরো বলেন, ‘করোনা শঙ্কার কারণে সব কর্মজীবীদের আয় কমে গেছে। এতে করে নিম্নজীবী মানুষের আয় কমে গেছে। তাদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে। এই দুঃসময়ে নানা উদ্যোগ নিয়ে নিম্নজীবী মানুষের পাশে দাঁড়াতে হবে’।

প্রচারকালে মোড়ে মোড়ে সিটি মেয়র জনসাধারণের নিকট সচেতনতামূলক মাস্ক, হ্যান্ড সেনিটাইজার দিয়ে হাত ধোয়া, লিফলেট, সাবান বিতরণ ও করেন।