অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ত্রাণ বিতরণে অনিয়মের সংবাদ প্রচার করায় ৩ সাংবাদিককে পেটালেন চেয়ারম্যান

0
.

হবিগঞ্জে ত্রাণ বিতরণে অনিয়মের খবর ফেসবুকে লাইভ প্রচার করায় ইউপি চেয়ারম্যান ও তার লোকজনের হামলায় নবীগঞ্জ উপজেলায় তিন সাংবাদিকসহ ৫ জন আহত হয়েছেন।

বুধবার বিকালে উপজেলার আউশকান্দি বাজারে এ ঘটনা ঘটে।

পরে বিক্ষুব্ধ জনতা ওই ইউপি চেয়ারম্যানের মালিকানাধীন অরবিট হাসপাতাল ভাঙচুর করে।

গুরুতর আহত সাংবাদিক শাহ সুলতান আহমদকে সিলেট ওসমানী মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের মানুষের মধ্যে সরকারি বরাদ্দের ১০ কেজি চালের বদলে ৫ কেজি চাল দেয়া হচ্ছে, এমন অভিযোগ শুনে ফেসবুকে লাইভ সম্প্রচারে যান দৈনিক প্রতিদিনের সংবাদ ও একটি চ্যানেলের নবীগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক শাহ সুলতান আহমেদ।

পরে বিকাল সাড়ে ৪টার দিকে আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন দলবল নিয়ে সাংবাদিক শাহ সুলতান আহমেদের ওপর চড়াও হন। এসময় সুলতানকে রক্ষায় কয়েকজন এগিয়ে গেলে তাদেরকেও মারধর করা হয়।

স্থানীয় লোকজন গুরুতর আহত শাহ সুলতানকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালের সাথে যোগাযোগ করা হলে তিনি চেয়ারম্যান ও তার লোকজনের হাতে সাংবাদিক প্রহৃত হওয়ার কথা নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ওই ঘটনায় সাংবাদিক ও চেয়ারম্যানের পক্ষের লোকজন একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছেন। আমি ও নবীগঞ্জ থানার ওসি উভয় পক্ষকেই মামলা করার জন্য পরামর্শ দিয়েছি। নবীগঞ্জ থানার ওসি ঘটনাস্থলে রয়েছেন।’