অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে আড়াই লাখ ঘরবাড়ী ও ১শ কোটি টাকার গবাদি পশু ক্ষতিগ্রস্থ

0

SAM_3558 (2)ঘূর্ণিঝড় রোয়ানুর আঘাতে চট্টগ্রামে আড়াই লাখ ঘরবাড়ী ক্ষতিগ্রস্থ হয়েছে এবং প্রায় দুই লাখ লোক পানিবন্দী হয়ে পড়েছে ।ঘূর্ণিঝড়ের প্রভাবে চট্টগ্রামে ৫০ কোটি টাকার ফসল এবং ১শ কোটি টাকার গবাদি পশু ক্ষতিগ্রস্থ হয়েছে ।

এ ছাড়া চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে ১২ জন নিহত ও ৪ জন নিখোঁজ রয়েছে বলে জানান চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

ঘূর্ণিঝড় পরবর্তী শনিবার রাতে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

মেজবাহ উদ্দিন বলেন, চট্টগ্রামে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে সন্দ্বীপ উপজেলা, সেখানে প্রায় ১৫ হাজার গবাদি পশু ভেসে গেছে, ঘরবাড়ী ক্ষতিগ্রস্থ হয়েছে ৫০ হাজারের কাছাকাছি।

13282081_465890340284159_276313056_nতিনি আরো বলেন, চট্টগ্রামে ৫০ কোটি টাকার ফসল ক্ষতিগ্রস্থ হয়েছে, গবাদি পশু ক্ষতিগ্রস্থ হয়েছে ১শ কোটি টাকার, অনেক রাস্তাঘাটও ক্ষতিগ্রস্থ হয়েছে।

বাশঁখালীতে পানিতে ভেসে সাত জন নিহত হয়েছে, হালিশহরে চিংড়ী ঘের দেখতে গিয়ে দুই ভাই নিহত হয়েছে। সব মিলিয়ে চট্টগ্রামে ১২জন নিহত হয়েছে, নিখোঁজ আছে ৪ জন উল্লেখ করেন তিনি।

চট্টগ্রামের ৪৭৯টি আশ্রয় কেন্দ্রে প্রায় দুই লাখ লোক আশ্রয় নিয়েছে, আগামী দুইদিন ভারী বর্ষণ অব্যাহত থাকবে, সেজন্য আশ্রয় নেয়া মানুষজনকে এই দুইদিন আশ্রয় কেন্দ্রে থাকতে হবে, উল্লেখ করেন জেলা প্রশাসক।