অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম কারাগারে মারা গেলেন বিদেশী ফুটবলার

0
.

চট্টগ্রাম কারাগারে বন্দি এক বিদেশী ফুটবলারের মৃত্যু হয়েছে। ফ্রাঙ্ক এন তিম থাম (৪০) নামে ফুটবলার ঘনার নাগরিক। মাদক মামলায় তিনি চট্টগ্রাম কারাগারে আটক ছিলেন।

আজ শুক্রবার (১ মে) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানায় চট্টগ্রাম কেন্দ্রিয় কারা কর্তৃপক্ষ।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন- বিদেশী এই খেলোয়াড় গত ৪ সাস ধরে চট্টগ্রাম কারাগারে বন্দি ছিল। গত পরশু ২৯ এপ্রিল হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি জ্বর ও কাশি ছিল। তার মৃত্যুর কারণ হিসেবে চিকিৎসকরা সেফটিক শক বলে জানিয়েছেন।

সিএমপির বাকলিয়া থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন বলেন- চলতি বছরের ৪ জানুয়ারী নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে ইয়াবাসহ দুই বিদেশিকে গ্রেপ্তার করা হয়। ফ্রাঙ্ক ও রিচার্ড নামে দুইজন ঘানার ফুটবল খেলোয়াড়। পরে তাদের তথ্যের ভিত্তিতে পর দিন শনিবার সকালে ঢাকা থেকে মো. মাসুদ (২৪) নামে বাংলাদেশিকে গ্রেফতার করা হয়।

ফ্রাঙ্ক ও রিচার্ড বাংলাদেশের বিভিন্ন ক্লাবে ভাড়ায় ফুটবল খেলেন। আর মাসুদও বয়সভিত্তিক দলে এবং ঢাকার বিভিন্ন ক্লাবে ফুটবল খেলতেন। পরে মাদক মামলায় তাদের আদালতের নির্দেশে কারাগারে পাঠালে সেখানে বন্দি ছিলেন। আজ সকালে অসুস্থ অবস্থায় ফ্রাঙ্ক মারা যান বলে জানিয়েছেন কারা কর্তৃপক্ষ।