অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নোয়াখালীতে ইউপি মেম্বারের নেতৃত্বে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

0
.

নোয়াখালী জেলা প্রতিনিধিঃ

নোয়াখালী কোম্পানীগঞ্জের চর এলাহী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোজাম্মেল হোসেন’র নেতৃত্বে এক ব্যবসায়ীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে।

গতকাল শনিবার (৯ মে) রাত দশটার দিকে উপজেলার চর এলাহী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গাংচিল এলাকার হাশেম বাজারে এ ঘটনা ঘটে।

নিহত মো. রাশেদ উদ্দিন (৩৫), একই ওয়ার্ডের হাসেম বাজার এলাকার আবুল হাসেম এর ছেলে। এ ঘটনায় নিহতের স্ত্রী ফেরদৌসের নেছা কোম্পানীগঞ্জ থানায় ১৬জনকে আসামি করে মামলা দায়ের করছেন। ঘটনার পর থেকে ইউপি সদস্য মোজ্জামেল হোসেন সপরিবারে পলাতক রয়েছে।

খবর পেয়ে পুলিশ মুমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে রাত ২টার দিকে তার মৃত্যু হয়। স্থানীয়দের ভাষ্যমতে, ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহতের বড় ভাই দেলোয়ার জানান, নিহত রাশেদ চর এলাহী ৮নং ওয়ার্ড যুবলীগের কর্মী এবং স্থানীয় কিল্লার বাজারের বড় ব্যবসায়ী ছিল। পূর্ব শক্রতা এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আমাদের পরিবারের সাথে ইউপি সদস্য মোজাম্মেল হোসেন’র দ্বন্ধ চলছিল। গত কয়েক মাস থেকে মোজ্জাম্মেল’র নেতৃত্বে নিহত রাশেদ’র কাছে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবি করা হয়। না হলে চর এলাহী ইউনিয়নে তার সকল ব্যবস্যা বন্ধ করে দেওয়ার হুমকি দেয় মোজাম্মেল গ্রুপ। হুমকির রেশ ধরে গত ৭-৮ দিন নিহত রাশেদ নিজ বাড়ি ছেড়ে শশুর বাড়িতে আশ্রয় গ্রহণ করে। পরে গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে রাশেদ কিল্লার বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে বসলে আগ থেকে ওঁৎপেতে থাকা মোজাম্মেল, ইকবাল, মেহেরাজ, বেচু মাঝি,ফকিরসহ ১৫ থেকে ২০জন হামলা চালিয়ে বেধড়ক মারধর করে কিল্লার বাজার থেকে রাশেদকে হাশেম বাজার নিয়ে হাত পায়ের রগ কেটে এবং এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। পরবর্তীতে চোর সন্দেহে গণপিটুনিতে মৃত্যুর নাটক সাজানোর চেষ্টা করে মোজাম্মেল গ্রপের সেকন্ডইন কমান্ড ইকবালসহ অন্যান্য সদস্যরা। ইউপি সদস্য মোজাম্মেল হোসেন একাধিক মামলার আসামি।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মোজ্জামেল মেম্বার ও দেলেয়ার গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্বন্ধের জের ধরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরও বলেন, নিহতের মরদেহ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে রয়েছে। বিষয়টি তদন্ত করে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।